শিরোনাম

প্রকাশিত : ২৮ এপ্রিল, ২০২২, ০২:১৪ দুপুর
আপডেট : ০৪ সেপ্টেম্বর, ২০২২, ০১:১১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মালয়েশিয়ার বন্দি শিবির থেকে রোহিঙ্গাদের পলায়নে কপাল পুড়লো বাংলাদেশিদের

শেখ সেকেন্দার আলী: [২] চলতি মাসের ২০ এপ্রিল মালয়েশিয়ার পেনাং প্রদেশের সুঙ্গাই বাকাপপের একটি বন্দিশিবির থেকে রোহিঙ্গা পালানোর ঘটনায় কপাল পুড়লো বাংলাদেশিদের। 

[৩] অভিবাসন বিভাগের প্রধান ২৭ এপ্রিল সাংবাদিকদের বলেন, পলায়নরত রোহিঙ্গাদের একটি অংশ কাঁচা বাজারে আশে পাশে থাকতে পারে। সেভাবেই পলায়নরত রোহিঙ্গাদের খোঁজে দেশটির রাজধানী কুয়ালালামপুরের পাইকারি কাচা বাজারে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) ভোরে সাঁড়াশি অভিযানে নামে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।  

[৪] ১০৯ জনের বিশাল বাহিনী অভিবাসন বিভাগের প্রধান দাতুক খায়রুল দাজায়মি দাউদের নেতৃত্বে বিদেশি অধ্যাসিত কাঁচাবাজারের চারিপাশ ঘিরে অভিযান শুরু করে। মুলত পালিয়ে যাওয়া রোহিঙ্গাদের খোঁজে তল্লাশি চালায় অভিবাসন বিভাগ। কিন্তু সেই অভিযানে অবৈধ ভাবে বসবাসরত বাংলাদেশিরা আটক হয়। 

[৫] পাচার সেলাইয়াংয়ে ৯ বছর ধরে কর্মরত যশোরের কামাল বলেন, রোহিঙ্গাদের জন্য কপাল পুড়লো বাংলাদেশিদের। কামাল বলেন, শত শত বিদেশিদের আটক করে নিয়ে গেছে। বৈধ অভিবাসীরাও দিক বেদিক ছুটাছুটি শুরু করে। কিন্তু অভিবাসন বিভাগের নেতৃত্বে বড় ধরনের অভিযানে পালাতে ব্যর্থ হয়ে আটক হয় ২৪৮ জন। এসময় বৈধ কাগজপত্র না থাকায় ১৩৯ জনকে গ্রেফতার করা হয়। যার মধ্যে বেশি রয়েছে বাংলাদেশ,ইন্ডিয়া, পাকিস্তান ও মায়ানমারের নাগরিক। সম্পাদনা: হ্যাপি

  • সর্বশেষ
  • জনপ্রিয়