শিরোনাম
◈ ‘মেগা বাঁধ’ ঘিরে চীন-দিল্লি উত্তেজনা ◈ রাজধানীতে শৃঙ্খলা ফেরাতে সেনাবাহিনীর অভিযান (ভিডিও) ◈ বিপিএলে সিলেট স্ট্রাইকার্স থেকে মাশরাফিকে বাদ দিতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম ◈ আবুধাবি টি-টেন ক্রিকেটে বাংলা টাইগার্সে সাকিবের পর তাওহীদ হৃদয় সুযোগ পেলেন ◈ দুই কুশলের ব্যাটিং তা-বে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ জিতলো শ্রীলঙ্কা ◈ অস্ট্রেলিয়াকে বিদায় করে নারী বিশ্বকাপের ফাইনালে দক্ষিণ আফ্রিকা ◈ পাকিস্তানে ভারত খেলতে না গেলে জয় শাহকে বিকল্প খোঁজার আহ্বান ইসিবির ◈ চাপাতি নিয়ে দুর্ধর্ষ ছিনতাইয়ের লোমহর্ষক বর্ণনা, অস্ত্রসহ গ্রেফতার ৩ (ভিডিও) ◈ সংস্কারের ধীর গতি ও কাজের গুরুত্ব নির্ধারণ নিয়ে সমালোচনা, যা বলছেন উপদেষ্টারা ◈ সিনওয়ারের শেষ মুহূর্তের ভিডিও প্রকাশ

প্রকাশিত : ১৩ জানুয়ারী, ২০২৩, ১১:০২ দুপুর
আপডেট : ১৩ জানুয়ারী, ২০২৩, ০৩:৩৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মালয়েশিয়ায় অনলাইন জালিয়াতি চক্রের ৩০ বিদেশী আটক 

মালয়েশিয়ায় অনলাইন জালিয়াতি চক্র

শেখ সেকেন্দার আলী: মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগ ল্যাংকাউই দ্বীপের তিনটি রিসর্টে অভিযান চালিয়ে চীনা নাগরিকদের দ্বারা তৈরির অনলাইন জালিয়াতি সিন্ডিকেটকের ৩০ জনকে আটক করেছে।
 
স্থানীয় নেতা ও জনসাধারণের কাছ থেকে তথ্য পাওয়ার পর বৃহস্পতিবার (১২ জানুয়ারি) পুত্রজায়ার গোয়েন্দা ইউনিট ও ইমিগ্রেশন বিভাগের বিশেষ বাহিনীর একটি দল এই অভিযান চালায়। মালয়েশিয়ার ইমিগ্রেশন বিভাগের প্রধান দাতুক খায়রুল দাজায়মি দাউদ অভিযান শেষে সাংবাদিকদের বলেন, দীর্ঘ ৬ মাস সিন্ডিকেটটি রিসোর্টটিকে একটি অপারেশনাল সেন্টারসহ নতুন সদস্যদের অনলাইন কার্যক্রমের জন্য অপারেটর হিসেবে ব্যবহার করার প্রশিক্ষণ দেওয়ার জায়গা করে তোলে।

চীনা নাগরিকদের দ্বারা সংগঠিত সিন্ডিকেট স্থানীয় নাগরিকদেরও এই কার্যক্রম চালানোর জন্য নিয়োগ করেছিল। তারা এক জায়গা থেকে অন্য জায়গায় খুব দ্রত সরে যেত। প্রতি যায়গায় তারা ৩ সপ্তাহ থেকে ১ মাস পর্যন্ত থাকতো। সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে আমরা তিনটি ভিন্ন রিসোর্টে চালিয়ে ২৭ জন চীনা নাগরিক, ২জন থাই নাগরিক ও একজন জন মিয়ানমারের নাগরিকে আটক করি। যাদের বয়স ১৮ থেকে ৩৫  বছর বয়সী।  এসময় তাদের কাছ থেকে ৭৫৬টি মোবাইল ফোন, ১৫০টি কম্পিউটারসহ ল্যাপটপ ও জালিয়াতি কার্যক্রমে ব্যবহৃত বিভিন্ন ইলেকট্রনিক যন্ত্রপাতি এবং ১৭ টি পাসপোর্ট জব্দ করা হয়। আটককৃতদের বিরুদ্ধে অভিবাসন আইনের ১৯৫৯/৬৩ ও ১৯৫৯ পাসপোর্ট আইনের আওতায় তদন্ত করা হচ্ছে বলে জানান।

প্রতিনিধি/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়