শিরোনাম
◈ শেয়ারবাজারে রেকর্ড দরপতনে প্রতিদিনই রাস্তায় নামছেন বিনিয়োগকারীরা, শেয়ারবাজারে কী হচ্ছে? (ভিডিও) ◈ বেনাপোল বন্দরে ফেনসিডিল কারবারে ঝুকিতে নিরাপদ বাণিজ্য ◈ ভারতে খাবারে থুতু, প্রস্রাব ও নোংরা বস্তু মেশানোর অভিযোগ: কড়া সাজার পদক্ষেপ নিতে উদ্যোগ ◈ সন্ত্রাসী-চাঁদাবাজি বন্ধে ‘বিশেষ অভিযান’ জোরদারের নির্দেশ আইজিপির ◈ রাজনৈতিক দল নিষিদ্ধের বিষয়ে যা জানাল প্রধান উপদেষ্টার প্রেস উইং ◈ গ্রেপ্তারি পরোয়ানা জারি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে ◈ এবার হজের খরচ কমে যাবে: ধর্ম উপদেষ্টা ◈ ৪৩তম বিসিএসের ক্যাডারদের চাকরিতে যোগদান পেছাল ◈ মোহাম্মদপুরে যৌথ বাহিনীর অভিযানে গ্রেফতার ৭৯: ‘নৈরাজ্য’ ঠেকাতে যেসব পদক্ষেপ নেওয়া হচ্ছে ◈ ‘এক দুপুরে, হাসিনার পুকুরে...’

প্রকাশিত : ২৮ অক্টোবর, ২০২৪, ০৩:২৪ দুপুর
আপডেট : ২৮ অক্টোবর, ২০২৪, ০৮:০০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বাংলাদেশ সোসাইটির নির্বাচন: সাংবাদিকদের সঙ্গে ইসি মান্নানের দুর্ব্যবহার

ইমা এলিস, নিউইয়র্ক : যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে আজ রোববার (২৭ অক্টোবর) বাংলাদেশ সোসাইটির নির্বাচন চলাকালীন সময়ে স্বজনপ্রীতির অভিযোগ তোলায় সাংবাদিককে হুমকি দিয়েছেন নির্বাচন কমিশনার আবদুল মান্নান। তিনি জামাইকার ইকরা পার্টি সেন্টারে কর্মরত ছিলেন। এ সময় তার বিরুদ্ধে একটি প্যানেলের পক্ষ নিয়ে নির্বাচনী দায়িত্ব পালন করছেন মর্মে অভিযোগ ওঠে। এ নিয়ে তার মুখোমুখি হন সাপ্তাহিক সাদাকালোর প্রতিনিধিসহ কয়েকজন সাংবাদিক। সাংবাদিকরা স্বজনপ্রীতি ও পক্ষপাতিত্বের বিষয়টি নিয়ে প্রতিবাদ করেন। এসময় তিনি উপস্থিত সাংবাদিকদের সাথে চরম দুর্ব্যবহারসহ অশ্লীল বাক্য প্রয়োগ করে নিরাপত্তাকর্মী দিয়ে সাংবাদিকদের ভোট কেন্দ্র থেকে বের করে দেয়ার হুমকি দেন।

সাংবাদিকদের সাথে দুর্ব্যবহারের বিষয়টি নিয়ে প্রধান নির্বাচন কমিশনার জামাল আহমেদ জনি জানতে চাইলে তিনি বলেন আব্দুল মান্নান এই কাজটি ঠিক করেনি। তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আব্দুল মান্নান বাংলাদেশ সোসাইটিতে একজন বিতর্কিত ব্যক্তি। নানা ধরনের অপকর্মের জন্য তাকে দীর্ঘদিন সোসাইটি থেকে থেকে অব্যাহতি দেওয়া হয়েছিলে বলে একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছেন।

এদিকে আব্দুল মান্নানের এ ধরনের কর্মকাণ্ড সাংবাদিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। অনেক সাংবাদিক সুষ্ঠ তদন্তের মাধ্যমে তার বিচার দাবি করেছেন। পরে এ ব্যাপারে তার সাথে কথা বলতে চাইলে তিনি রাজি হননি।

প্রবাসী বাংলাদেশিদের প্রিয় সংগঠন বাংলাদেশ সোসাইটির কার্যকরী পরিষদের দ্বি-বার্ষিক (২০২৪-২০২৫) নির্বাচন আজ (২৭ অক্টোবর রোববার) অনুষ্ঠিত হচ্ছে। নিউ ইয়র্কের বিভিন্ন স্থানে ৫টি কেন্দ্রে এবারের নির্বাচনে ভোট দিচ্ছেন। মোট ভোটার সংখ্যা প্রায় ১৯ হাজার। এবারের নির্বাচনে ১৯টি পদের জন্য রুহুল-জাহিদ ও সেলিম-আলী প্যানেলের ৩৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়