শিরোনাম
◈ অনলাইনে যেভাবে আয়কর রিটার্ন দাখিল করবেন ◈ নির্বাচনের সময়সীমা নিয়ে 'অনিশ্চয়তা', বিভিন্ন মহল থেকে যেসব বক্তব্য এসেছে ◈ সেনাবাহিনীর বিশেষ অভিযান মোহাম্মদপুরে, থানার সামনে গভীর রাতে আটকদের স্বজনদের ভিড় ◈ অমুসলিমদের নিয়ে কমিটির বিষয়ে যা জানাল জামায়াত ◈ সৌদি আরবে ৬৯ হাজার রোহিঙ্গাকে বাংলাদেশি পাসপোর্ট প্রদানের সিদ্ধান্ত ◈ মালয়েশিয়ায় সর্বত্র চলছে অবৈধ অভিযান, পালাতে গিয়ে বাথরুমের জানালায় আটকা প্রবাসী ◈ বিশেষ অভিযানে মোহাম্মদপুরে সেনাবাহিনী, যা জানা গেল (ভিডিও) ◈ কমলাপুর স্টেশনের স্ক্রিনে ‘আ.লীগ জিন্দাবাদ’, দুই কর্মী বরখাস্ত ◈ সেন্ট মার্টিন দ্বীপে দেখা দিয়েছে ২০ ধরনের নতুন বিপদ ◈ কোনো গণমাধ্যম বন্ধ হবে না : প্রেস সচিব

প্রকাশিত : ২৭ অক্টোবর, ২০২৪, ১২:৩৯ রাত
আপডেট : ২৭ অক্টোবর, ২০২৪, ০৫:০০ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মালয়েশিয়ায় সর্বত্র চলছে অবৈধ অভিযান, পালাতে গিয়ে বাথরুমের জানালায় আটকা প্রবাসী

মালয়েশিয়ার প্রদেশে প্রদেশে সর্বত্র চলছে অবৈধ অভিবাসীদের ধরপাকড় অভিযান। এরই ধারাবাহিকতায় দেশটির তেরেঙ্গানু রাজ্যে শুক্রবার (২৫ অক্টোবর) দিবাগত রাতে অভিযান চালানো হয়। অভিবাসন বিভাগের অভিযান চলাকালীন সময়ে পালাতে গিয়ে বাথরুমের জানালায় আটকে যান এক প্রবাসী।  

শনিবার (২৬ অক্টোবর) কসমো অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়, শুক্রবার কাম্পুং নিসান এমপাটের একটি ফ্ল্যাটে বাথরুমের জানালা দিয়ে পালানোর চেষ্টা করেন এক প্রবাসী। তবে তার সে চেষ্টা সফল হয়নি। বাথরুমের জানালায় আটকে যান তিনি। পরে অভিবাসন কর্তৃপক্ষ তাকে আটক করে।

প্রতিবেদনে আরও বলা হয়, জানালায় আটকে যাওয়া ওই অভিবাসীকে উদ্ধারে তেরেঙ্গানু ইমিগ্রেশন বিভাগের কর্মকর্তারা মই ব্যবহার করেন। ওই ফ্লাটে ৩৫ জন বিদেশি বাস করতেন। বিদেশিদের প্রত্যেকেই মালয়েশিয়ার মারাং এবং কুয়ালা নিরাসের নির্মাণ স্থাপনায় কাজ করতেন।

শনিবার তেরেঙ্গানু ইমিগ্রেশন বিভাগের উপ-পরিচালক মাত আমিন হাসান জানান, অভিযানের সময় ভবন থেকে যাতে কেউ পালিয়ে যেতে না পারে, কর্তৃপক্ষ সব পথ বন্ধ করে দেয়। বিদেশিরা ভবনের জরুরি সিঁড়ি ও লিফট ব্যবহার করে পালানোর চেষ্টা করেছিলেন। তবে সব প্রস্থান পথ বন্ধ থাকায় তাদের সেই চেষ্টা ব্যর্থ হয়।  

অভিযানে দুই কিশোরসহ মোট ২১৮ জন বিদেশি নাগরিকের কাগজপত্র যাচাই-বাছাই করা হয়। এ সময় বৈধ কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অপরাধের অভিযোগে বাংলাদেশ, মিয়ানমার , পাকিস্তান,  ইন্দোনেশিয়া এবং ভারতের নাগরিকসহ ৩৫ জনকে আটক করা হয়। আটককৃতদের বয়স ১৫ থেকে ৫৩ বছরের মধ্যে।

তবে সেখানে কতজন বাংলাদেশি রয়েছেন তা জানা যায়নি। আটককৃতদের আজিল ইমিগ্রেশন ডিপোতে পাঠানো হয়েছে বলেও জানান উপ-পরিচালক মাত আমিন হাসান। উৎস: যমুনা টেলিভিশন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়