শিরোনাম
◈ শেখ হাসিনার ভারতে থাকা নিয়ে ফার্স্টপোস্টকে দেওয়া সাক্ষাতকারে যা বললেন  শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ◈ শ্রীলঙ্কা নারী দলের বিরুদ্ধে ৪-১ ব্যবধানে সিরিজ জিতলো বাংলাদেশ ◈ যে কারণে কোটি কোটি জিমেইল বন্ধ হচ্ছে ২০ সেপ্টেম্বর ! ◈ কুমিল্লা নার্সিং ও মিডওয়াইফারী কলেজ শিক্ষার্থীদের দুই গ্রুপের সংঘর্ষে রণক্ষেত্র, আহত ৭ ◈ সেনাবাহিনীকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা দেওয়ার মানে অন্যরা কাজ করছে না: মির্জা ফখরুল ◈ ঢাবিতে তোফাজ্জলকে নির্যাতন করে হত্যা নিয়ে যা বললেন শায়খ আহমাদুল্লাহ ◈ ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা ছাড়া সৌদি স্বীকৃতি দেবে নাইসরাইলকে ◈ জাতিসংঘের ই-গভর্নমেন্ট সূচকে বাংলাদেশ এবার ১১ ধাপ এগিয়ে ◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্ল্যাহ গ্রেপ্তার ◈ নির্বাচন নিয়ে বিএনপির শীর্ষ পর্যায়ে মিশ্র বার্তা কেন ?

প্রকাশিত : ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ০৫:০৫ বিকাল
আপডেট : ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ১১:২৭ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘আপা আপা’ ডাকা সেই তানভীর বহিষ্কার

ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনাকে ফোনে বারবার ‘আপা’ ডাকা মো. তানভীর কায়সারকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

শেখ হাসিনার সঙ্গে ফোনালাপের অডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে মো. তানভীর কায়সারকে বহিষ্কার করা হয়। তিনি যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের জ্যাকসন হাইটস ইউনিট কমিটির সাধারণ সম্পাদক ছিলেন।

নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি রফিকুর রহমান গতকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) একটি লিখিত আদেশে মো. তানভীর কায়সারকে বহিষ্কার করেন। ওই বহিষ্কারাদেশে উল্লেখ করা হয়, বারবার সতর্ক করা সত্ত্বেও তানভীর কায়সার দলের নীতি, আদর্শ, চেতনা ও মূল্যবোধবিরোধী কর্মকাণ্ডে লিপ্ত থাকায় তাকে দলীয় সিদ্ধান্তে বহিষ্কারের করা হলো।

রফিকুর রহমান জানান, গত ১২ সেপ্টেম্বর সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনালাপের পর তানভীর কায়সার সেই অডিও ক্লিপ সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়ে দলের সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হেয় করেছেন। একজন দলীয় কর্মী হয়ে এমন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িত ব্যক্তি দলে থাকার কোনো অধিকার নেই। তাই নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীদের সিদ্ধান্তে তাকে বহিষ্কার করা হয়েছে।

জানা যায়, তানভীর কায়সার নিজেই বাংলাদেশে আওয়ামী লীগের হাতে ‘নির্যাতিত’ দাবি করে যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় নিয়েছেন। তিনি ২০১৯ সালের ৪ জুন লস অ্যাঞ্জেলেস হয়ে ভ্রমণ ভিসায় যুক্তরাষ্ট্রে ঢোকেন। কিন্তু, যুক্তরাষ্ট্রে ঢোকার পর বাংলাদেশে তিনি আওয়ামী লীগ দ্বারা নির্যাতিত বলে দাবি করে নিজের নিরাপত্তা চান। পরে ২০২০ সালের ৭ মে দেশটিতে রাজনৈতিক আশ্রয়ের আবেদন করেন। এ ছাড়া ২০২১ সালের ২৪ জানুয়ারি তার বাংলাদেশি পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে গেছে বলেও জানা গেছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়