শিরোনাম
◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত ◈ ম্যাজিস্ট্রেসি পাওয়ার: সেনা কর্মকর্তাদের ডিসির কাছে জবাবদিহি করতে হবে  ◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত ◈ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: মারধরের ভিডিওতে শনাক্ত ছাত্রদলের ৫ নেতাকর্মী  ◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য

প্রকাশিত : ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ০৭:৫৬ বিকাল
আপডেট : ১০ সেপ্টেম্বর, ২০২৪, ০২:৫০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এক সপ্তাহে ২২ হাজার প্রবাসী গ্রেপ্তার সৌদি আরবে !

আবাসন, শ্রম ও সীমান্ত সুরক্ষা আইন লঙ্ঘনের অভিযোগে সৌদি আরবে এক সপ্তাহে গ্রেপ্তার হয়েছে ২২ হাজারের বেশি প্রবাসী। গত ২৯ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত অভিযান চালিয়ে সৌদি আইনশৃঙ্খলা বাহিনী তাদের গ্রেপ্তার করেছে। 

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতির বরাত দিয়ে এসব তথ্য জানিয়েছে মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম গালফ নিউজ। এক সপ্তাহে গ্রেপ্তারের এই সংখ্যা সাম্প্রতিক সময়ের মধ্যে সর্বোচ্চ বলে জানিয়েছে সৌদি কর্তৃপক্ষ। এর আগে আগস্টের মাঝামাঝি এক সপ্তাহে ১৭ হাজার ৬১৬ জন প্রবাসীকে গ্রেপ্তার করা হয়েছিল।
 
আবাসন আইন লঙ্ঘনের ঘটনায় ১৪ হাজার ৫০৮ জন, সীমান্ত নিরাপত্তা আইন লঙ্ঘনের কারণে ৪ হাজার ৫১১ জন এবং শ্রম আইন লঙ্ঘনের দায়ে ৩ হাজার ২ জন রয়েছেন বলেও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়, মোট ১৫ হাজার ১০৮ জনের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেওয়া শুরু হয়ে গেছে। এর মধ্যে ১ হাজার ১১২ জন নারী।

সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয় সতর্ক করে বলেছে, অবৈধ প্রবাসীদের আশ্রয় ও পরিববহন সুবিধা দিলে তাদের ১৫ বছর পর্যন্ত কারাদণ্ড ও ১০ লাখ সৌদি রিয়াল জরিমানা হতে পারে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়