শিরোনাম
◈ ব্লু ইকোনমি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী ◈ টেকনাফ সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত ◈ ১৫ জুলাই ঢাকা-বেইজিং সরাসরি ফ্লাইট চালু হচ্ছে  ◈ খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য মেডিকেল বোর্ডের সুপারিশ: ডা. জাহিদ ◈ এইচএসসির দ্বিতীয় দিনে আট বোর্ডে অনুপস্থিত ১০ হাজার ৪৪০ পরীক্ষার্থী ◈ কোটা বাতিলের দাবিতে শাহবাগ মোড় অবরোধ শিক্ষার্থীদের, বুধবার থেকে অবস্থান কর্মসূচি ◈ টানা ভারী বর্ষণে সাজেকে আটকা ৭ শতাধিক পর্যটক ◈ দুদকের মামলায় সাবেক অতিরিক্ত আইজিপি ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট ◈ সরকারি কর্মকর্তাদের সম্পদের হিসেব দিতে হবে: হাইকোর্ট  ◈ আগস্টে বন্যার আশঙ্কা, মোকাবেলার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ

প্রকাশিত : ০১ জুলাই, ২০২৪, ০৮:২১ সকাল
আপডেট : ০১ জুলাই, ২০২৪, ০৮:২১ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আরব আমিরাতে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত

ওবায়দুল হক মানিক, আমিরাত: বাংলাদেশের সাথে মিল রেখে সংযুক্ত আরব আমিরাতের দুইটি পরীক্ষা কেন্দ্রে সুষ্ঠুভাবে এইচএসসি পরীক্ষার প্রথম দিন অতিবাহিত হয়েছে। আবুধাবিতে বাংলাদেশ দূতাবাস এবং রাস আল খাইমাহয় দুবাই কনস্যুলেটর তত্ত্বাবধানে স্থানীয় সময় সকাল ৮ টায় (বাংলাদেশ সময় সকাল ১০-০০টায়) প্রথম দিনের বাংলা পরীক্ষা শুরু হয়ে স্থানীয় সময় সকাল ১১ টায় তা শেষ হয়। 

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির শেখ খালিফা বিন যায়েদ বাংলাদেশ ইসলামিয়া প্রাইভেট স্কুল অ্যান্ড কলেজ এর ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও পরীক্ষার হল সুপার কিরণ আখতার  জানান, এ বছর তার প্রতিষ্ঠান থেকে  ৪৩ জন এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছেন। এর মধ্যে ৪০ জন নিয়মিত এবং তিনজন অনিয়মিত পরীক্ষার্থী রয়েছেন। নিয়মিত ৪০ জন পরীক্ষার্থীর মধ্যে ৭ জন বাণিজ্যে এবং ৩৩ জন বিজ্ঞানে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন। পরীক্ষার প্রথম দিনে একজন শিক্ষার্থী অনুপস্থিত ছিলেন। প্রথম পরীক্ষা শান্তিপূর্ণ ভাবে সম্পন্ন হয়েছে। আবুধাবিস্থ বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর হাজরা সাব্বির হোসেন দূতাবাসের পক্ষ থেকে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন।

অন্যদিকে দুবাই ও উত্তর আমিরাতের একমাত্র বাংলাদেশি শিক্ষা প্রতিষ্ঠান রাস আল খাইমাহ বাংলাদেশ ইংলিশ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মিনি কুমার জানিয়েছেন, তাদের প্রতিষ্ঠান থেকে এবার মোট ২১ জন পরীক্ষার্থী এইচএসসি পরীক্ষার অংশ নিচ্ছেন, তার মধ্যে বিজ্ঞান বিভাগে ৯ জন এবং বিজনেস স্টাডিজে ১২ জন পরীক্ষার্থী রয়েছেন। পরীক্ষার প্রথম দিন সুষ্ঠুভাবে অতিবাহিত হয়েছে। দুবাইস্থ বাংলাদেশ কন্সুলেটের কাউন্সিলর এবং হেড অব চ্যান্সারি আশফাক হোসেন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের অধীনে দুটি প্রতিষ্ঠানের সবশিক্ষার্থীই ইংরেজি মাধ্যমে পরীক্ষা দিচ্ছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়