শিরোনাম

প্রকাশিত : ২৩ জুন, ২০২২, ১২:৫৬ দুপুর
আপডেট : ২৩ জুন, ২০২২, ০১:২৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিয়ে বিচ্ছেদের সিদ্ধান্ত নিলেন মিডিয়া মোগল রুপার্ট মারডক ও জেরি হল

রাশিদুল ইসলাম : রুপার্ট মারডক-জেরি হলের প্রথম দেখা হওয়ার চার মাসের মধ্যেই বিয়ে হয়। ২০১৬ সালে লন্ডনে বিয়ের দিনে মারডক টুইটে লিখেছিলেন, ‘আমি পৃথিবীর সবচেয়ে ভাগ্যবান ও সুখী মানুষ।’ অস্ট্রেলিয়ায় জন্ম নেওয়া মার্কিন নাগরিক মারডকের এটি ছিল চতুর্থ বিয়ে। মিডিয়া মোগল হিসেবে পরিচিত রুপার্ট মারডক (৯১) অভিনেত্রী ও সাবেক সুপার মডেল জেরি হলের (৬৫) দাম্পত্যজীবনের অবসান ঘটতে যাচ্ছে। বিয়ের ছয় বছরের মাথায় এ দম্পতির বিচ্ছেদ হচ্ছে। বিবিসি

রুপার্ট মারডকের এটি চতুর্থ বিচ্ছেদ। আর ৬৫ বছরের জেরি হল এর আগে বিয়ে করেছিলেন রোলিং স্টোনের মাইক জ্যাগারকে। জ্যাগারের সঙ্গে বিচ্ছেদের পরই মারডকের সঙ্গে বিয়ে হয় জেরির। ২০১৬ সালে লন্ডনে বিয়ে হয় রুপার্ট মারডক আর জেরি হলের।

নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়েছে, রুপার্ট মারডক ও জেরি হলের বিচ্ছেদের খবরে তাদের পরিবারের সদস্যরা বিস্মিত হয়েছেন। ২০১৫ সালের অক্টোবরে লন্ডনে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মধ্যকার রাগবি বিশ্বকাপের ফাইনাল খেলার দিনে রুপার্ট মারডক ও জেরি হলের দেখা হয়। লস অ্যাঞ্জেলেসে ৭৩তম গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডস উৎসবে বাগ্দান সম্পন্ন করেন মারডক ও জেরি।

রুপার্ট মারডক এর আগে প্যাট্রিসিয়া বুকার (১৯৫৬-১৯৬৭ সাল পর্যন্ত), সাংবাদিক আন্না মান (১৯৬৭ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত) ও সবশেষ ওয়েন্ডি ডেংকে (১৯৯৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত) বিয়ে করেছিলেন। ওয়েন্ডির সঙ্গে ২০১৩ সালে বিচ্ছেদ হয় মারডকের। তবে জেরি হল সংগীতশিল্পী স্যার মিক জ্যাগারের সঙ্গে ২৩ বছর একসঙ্গে ছিলেন। জ্যাগার ও হলের চারটি সন্তান আছে।’ ১৯৯৯ সাল থেকে তাঁরা আলাদা থাকা শুরু করেন।

নিউজ করপোরেশনের নির্বাহী চেয়ারম্যান মারডক। ২২ বছর বয়সে সংবাদপত্রের ব্যবসা শুরু করেন মারডক। বিশ্বের ৫টি দেশে ১২০টি পত্রিকার মালিক মারডক ও তার এই পরিবারের সদস্যরা। মার্কিন ফক্স নিউজ, ওয়াল স্ট্রিট জার্নাল, ইংল্যান্ডের দ্য সান ও দ্য টাইমসের মালিক মারডক। ফোর্বসের তথ্য অনুসারে, ধনকুবের মারডকের এখন সম্পদ ১৭ দশমিক ৭ বিলিয়ন ডলার।

দ্য গার্ডিয়ান জানিয়েছে, বিয়ের আগে তাদের ঘনিষ্টরা জানিয়েছিলেন, মারডক এবং জেরির সম্পর্ক বেশ মিষ্টি। তারা বিয়ের আগে থেকেই বিবাহিত দম্পতির মতো আচরণ করতো। ২০১৯ সালে এই দম্পতি ১৩৮ লাখ ডলার ব্যয় করে লন্ডনের কাছে একটি বাড়ি কেনেন। নিউ ইয়র্কে গত বছর দুজনে একসঙ্গে মারডকের ৯০তম জন্মদিন উদযাপন করেন।

ডানপন্থী মতাদর্শের পক্ষের মানুষ হিসেবে যুক্তরাষ্ট্রে মারডকের প্রভাব ব্যাপক। তার অধিনে থাকা ফক্স নিউজ সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিভিন্ন মিথ্যা অভিযোগ এবং দাবি গুরুত্ব দিয়ে প্রচার করতো। নির্বাচনে কারচুপি কিংবা জলবায়ু পরিবর্তনের সংকটকে অস্বীকারের মতো দাবিগুলো রয়েছে এরমধ্যে। নিউ ইয়র্ক টাইমসের দুই সাংবাদিকের লেখা এক বই অনুযায়ী, ডানপন্থীদের পছন্দের গণমাধ্যমগুলো পরিচালনার জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে রুপার্ট মারডক বিশ্বের সবথেকে ভয়াবহ মানুষ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়