শিরোনাম

প্রকাশিত : ১০ জুন, ২০২২, ০৬:১১ বিকাল
আপডেট : ১০ জুন, ২০২২, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ওয়াশিংটন পোস্ট থেকে রিপোর্টার ফেলিসিয়া সোনমেজ বরখাস্ত

রাশিদ রিয়াজ : সহকর্মীদের সাথে প্রকাশ্যে বিবাদের এক সপ্তাহ পর বৃহস্পতিবার ওয়াশিংটন পোস্ট ফেলিসিয়া সোনমেজকে বরখাস্ত করেছে, যিনি গত বেশ কয়েক দিন ধরে তার সহকর্মীদের এবং সংবাদপত্রের নেতৃত্বের অসাধারণভাবে সমালোচক ছিলেন। সিএনএন

নারী সাংবাদিক সোনমেজকের বিরুদ্ধে অভিযোগ, খারাপ ব্যবহার , অনলাইনে সহকর্মীদের অপমান করা এবং কর্মক্ষেত্রে কলেজ এবং অন্তর্ভুক্তির বিষয়ে পোস্টের মান লঙ্ঘন করার জন্য অসদাচরণ। তাকে লেখা চিঠিতে বলা হয়েছে, ‘আমরা আপনাকে ওয়াশিংটন পোস্টের প্রতিনিধিত্বকারী সাংবাদিক হিসাবে কাজ চালিয়ে যাওয়ার অনুমতি দিতে পারি না।’

ফোনে যোগাযোগ করা হলে, সোনমেজ মন্তব্য করতে রাজি হননি। ওয়াশিংটন পোস্টও মন্তব্য করতে রাজি হয়নি। দ্য ডেইলি বিস্ট সর্বপ্রথম সোনমেজের বরখাস্তের  খবর দেয়। রিপোর্টার ডেভিড ওয়েইগেল একটি যৌনতাবাদী রসিকতা রিটুইট করার পর সোনমেজ তার সঙ্গে বিতর্কে লিপ্ত হন। নিউইয়র্ক পোস্ট ওয়েইগেলকে এক মাসের জন্য বিনা বেতনে বরখাস্ত করে সাবধান করে দেয়। কিন্তু তার রিটুইট, যা সোনমেজ প্রথম টুইটারে এবং পোস্টের মধ্যে প্রকাশ করলে পত্রিকাটির নিউজরুমে  বিশৃঙ্খলার সৃষ্টি হয়। 

সোনমেজ, যিনি ২০২১ সালে বৈষম্যের জন্য কাগজের বিরুদ্ধে মামলা করেছিলেন (মামলাটি সম্প্রতি খারিজ করা হয়েছিল; তিনি আপিল করার পরিকল্পনা করেছেন), তিনি গত সপ্তাহে নিউজরুমে বৈষম্য সম্পর্কিত সমস্যাগুলির বিষয়ে স্পষ্টভাবে কথা বলেছেন।

তার প্রকাশ্য মন্তব্যে সোনমেজ তার অনেক সহকর্মী সহ নির্বাহী সম্পাদক স্যালি বুজবি সহ দ্য পোস্টের নেতৃত্বের অত্যন্ত সমালোচক ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়