শিরোনাম

প্রকাশিত : ০৫ জুন, ২০২২, ০৩:৩৮ দুপুর
আপডেট : ০৫ জুন, ২০২২, ০৬:০৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্ব গণমাধ্যমে সীতাকুণ্ড বিস্ফোরণের খবর

সীতাকুণ্ড বিস্ফোরণ

মাজহারুল ইসলাম: চট্টগ্রামের কন্টেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণ এবং হতাহতের এই ঘটনা রয়টার্স, এপি, বিবিসি, আলজাজিরা, দ্য গার্ডিয়ান, প্রেসটিভি, এনডিটিভি ও ডেইলি মেইলসহ প্রধান প্রধান আন্তর্জাতিক বার্তাসংস্থা ও সংবাদমাধ্যমে এসেছে।

দুর্ঘটনার পর থেকেই আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যমে এ ঘটনার তাৎক্ষণিক খবরও প্রচার করা হয়। শনিবার রাত সাড়ে ৯টার দিকে সীতাকুণ্ডের ভাটিয়ারী এলাকার বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

বিবিসি বলছে, সীতাকুণ্ড শহরের একটি কন্টেইনার স্টোরেজে আগুন নেভানোর জন্য দমকল কর্মীদের ডাকার পর সেখানে বিস্ফোরণ ঘটে। স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে ডিপোর কিছু কন্টেইনারে রাসায়নিক পদার্থ মজুত ছিল বলে জানানো হয়েছে। আর এর জেরেই বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

আলজাজিরা বলছে, বাংলাদেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে একটি কন্টেইনার ডিপোতে বিশাল অগ্নিকাণ্ডে কমপক্ষে প্রায় অর্ধশত নিহত এবং ১৭০ জনেরও বেশি আহত হয়েছেন। বন্দরনগরী চট্টগ্রাম থেকে ৪০ কিলোমিটার (২৫ মাইল) দূরে সীতাকুণ্ডে শনিবার রাতে এই আগুনের সূত্রপাত হয়। আর এর জেরে একাধিক বিস্ফোরণ ঘটে।

রয়টার্স জানিয়েছে, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন মোহাম্মদ ইলিয়াস হোসেন। আহতদের মধ্যে দমকলকর্মী ও পুলিশ সদস্য রয়েছেন। পরিস্থিতি মোকাবিলায় সহায়তা করার জন্য জেলার সকল চিকিৎসকের প্রতি আহ্বান জানানোর পাশাপাশি আহতদের জন্য জরুরি ভিত্তিতে রক্তদানের অনুরোধ জানিয়েছেন তিনি।

একই ধরনের সংবাদ প্রকাশ করেছে বার্তাসংস্থা এএফপি, অ্যাসোসিয়েটেড প্রেস (এপি), ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান, ডেইলি মেইল, ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া, দ্য হিন্দু, সংযুক্ত আরব আমিরাত (ইউএই)-ভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমস, গালফ নিউজ, ফরাসি সংবাদমাধ্যম ফ্রান্স২৪, পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল-সহ আরও অনেক গণমাধ্যম।

এছাড়া চট্টগ্রামের এই কন্টেইনার ডিপোতে ভয়াবহ আগুন ও বিস্ফোরণের বিভিন্ন ছবি ও ভিডিও ফেসবুক ও টুইটারেও ব্যাপকভাবে শেয়ার করছেন এ দু’টি প্লাটফর্মের ব্যবহারকারীরা। সম্পাদনা : রাশিদ

  • সর্বশেষ
  • জনপ্রিয়