শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ৩০ মে, ২০২২, ০১:১৫ দুপুর
আপডেট : ৩০ মে, ২০২২, ০১:১৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাংবাদিকদের ডাটাবেজ তৈরি করা হবে

মো. নিজামুল হক নাসিম

ডেস্ক রিপোর্ট: সারাদেশে কর্মরত সাংবাদিকদের ডাটাবেজ তৈরি করা হবে। এর মাধ্যমে দেশের সাংবাদিকদের একটি প্রকৃত চিত্র উঠে আসবে। সংবাদ প্রকাশের জন্য সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করতে হলে প্রেস কাউন্সিলে যাওয়ার বিধান রাখা হবে।

রোববার (২৯ মে) ফরিদপুর সার্কিট হাউজ মিলনায়তনে ‘সাংবাদিকতার নীতিমালা ও নৈতিকতা, প্রেস কাউন্সিল আইন ও আচরণবিধি এবং তথ্য অধিকার আইন’ শীর্ষক এক কর্মশালায় প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম এসব কথা বলেছেন। 

কর্মশালায় কাউন্সিলের সদস্য প্রবীণ সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী বলেন, অশিক্ষিত ব্যক্তি দিয়ে সুস্থ, নীতি নৈতিকতা ভিত্তিক সাংবাদিকতা  সম্ভব নয়। আলু-পটলের ব্যবসায়ীরা যদি সংবাদপত্রের মালিক হন তাহলে সাংবাদিকতার মান থাকবে না। একমাত্র রক্ষাকবচ হলো সত্যকে আঁকড়ে ধরা। নীতি-নৈতিকতাকে মেনে নিয়ে সাংবাদিকতাকে চালিয়ে যেতে হবে। অপরাধ চক্রের সঙ্গে যারা জড়িত তারা সব সময় চাইবে সাংবাদিকেরা যেন কখন স্বাধীনভাবে কাজ করতে না পারে।

জেলা প্রশাসক অতুল সরকারের সভাপতিত্বে কর্মশালায় প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ্ আলমসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সূত্র : জাগো নিউজ

  • সর্বশেষ
  • জনপ্রিয়