শিরোনাম

প্রকাশিত : ০১ এপ্রিল, ২০২৩, ০৫:২৭ বিকাল
আপডেট : ০১ এপ্রিল, ২০২৩, ০৫:২৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ধামরাইয়ে সাংবাদিক শামসুজ্জামানের মুক্তি দাবিতে মানববন্ধন

মানববন্ধন

আদনান হোসেন, ইমদাদুল ইসলাম, ধামরাই (ঢাকা): সাংবাদিক শামসুজ্জামানের মুক্তির দাবিতে ঢাকার ধামরাইয়ে মানববন্ধন করেছে তার পরিবারের সদস্য,সাংবাদিক ও স্থানীয়রা।

শনিবার দুপুরে ধামরাইয়ের ডাউটিয়া এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কের পাশে এ মানববন্ধন  করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, শামসুজ্জামান দীর্ঘদিনের সাংবাদিকতা ছিল গণ মানুষের পক্ষে। সে সবসময় মানুষের কথা তুলে ধরেছে। তার পরিবারের বিরুদ্ধেও দেশ বিরোধী কোনো অভিযোগ নেই। তার ভাই দেশের জন্য প্রাণ দিয়েছে। অথচ, আজ একটা প্রতিবেদনের জন্য তাকে মামলা দিয়ে কারাবন্দী করা হয়েছে। যার বড় ভাই রাস্ট্রের নিরাপত্তা রক্ষায় নিজের জীবন উৎসর্গ করেছেন তার একমাত্র ছোট ভাইকে আজ জোর করে রাস্ট্রের শত্রু বানানো হচ্ছে এরচেয়ে লজ্জার আর কি হতে পারে। তাই আমরা অনতিবিলম্বে শামসুজ্জামান ভাইয়ের নিঃশর্ত মুক্তি ও গণমাধ্যমকর্মীদের টুটি চেপে ধরা ডিজিটাল সিকিউরিটি আইন বাতিলের দাবী জানাই।

শামসুজ্জামানের মামাতো ভাই মো. ফারুক হোসেন বলেন, শামসের পরিবারের উপর কোন কালি নেই। তাদের সততা সম্পর্কে এলাকার সবাই অবগত আছেন। এই পরিবারের কেও কখনো দেশ বিরোধী কোন কাজে সম্পৃক্ত ছিলোনা। তাই সরকারের কাছে আমার অনুরোধ অবিলম্বে আমার ভাই শামসকে মুক্তি দেয়া হক।

স্থানীয় সাংবাদিক আরিফ বলেন, স্বাধীনতা দিবসে প্রথম আলোর সংবাদ সরকারকে বিব্রত করেনি। অন্য একটির বেসরকারি টিভির রং মেশানো সংবাদ সরকারকে বিব্রত করেছে এবং শামস এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করতে উদ্বুদ্ধ করেছে। সুতরাং আমি তাদেরও বিচার দাবী করছি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, শামসুজ্জামানের মা করিমন নেছা, শামসুজ্জামানের বড় ভাই রবিউল করিমের স্ত্রী উম্মে সালমা আক্তার, শামসুজ্জামানের মামাতো ভাই ফারুক হোসেন, ধামরাই রিপোর্টার্স ক্লাবের সভাপতি আদনান হোসেন, ধামরাই উপজেলা প্রেসক্লাবের সভাপতি শামিম খান, বাংলা টিভির হুমায়ুন রশীদ,সময়ের খবর এর সম্রাট আলাউদ্দিন, দীপ্ত টিভির প্রতিনিধি এমএ হালিম, সাংবাদিক আরিফুল ইসলাম সাব্বির, বণিক বার্তার প্রতিনিধি সোহেল রানা, বাংলানিউজের প্রতিনিধি সাগর ফরাজি, দৈনিক করোতোয়া প্রতিনিধি শাহিন আলম, ঢাকা মেইলের প্রতিনিধি আহমাদ সোহান সিরাজি ও দৈনিক কালবেলার প্রতিনিধি ইমরান খানসহ স্থানীয় সাংবাদিকবৃন্দ। সম্পাদনা: অনিক কর্মকার

প্রতিনিধি/একে

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়