শিরোনাম
◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার

প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:২৬ রাত
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:২৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাষ্ট্রীয় মর্যাদায় চিরনিদ্রায় শায়িত সাংবাদিক এ জেড এম রাহাগীর (ভিডিও)

এ জেড এম রাহাগীর

নিউজ ডেস্ক: দৈনিক খবরের বিশিষ্ট সাংবাদিক এবং মুক্তিযোদ্ধা এ জেড এম রাহাগীরকে ২২ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১১ টায় প্রেসক্লাবে জানাজা শেষে বনানী কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়। এ সময় তাকে ‘গার্ড অব অনার’ প্রদান করা হয়। এর আগে, তার নামাজে জানাজার পর জাতীয় প্রেসক্লাবের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, বিএফইউজের সভাপতি ওমর ফারুক, ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরীসহ সাংবাদিক নেতৃবৃন্দ। সংবাদ প্রতিদিন

এরপর বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি-বাচসাসের সিনিয়র সদস্য বীর মুক্তিযোদ্ধা এ জেড এম রাহাগীরকে বাচসাসের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন সহ-সভাপতি অঞ্জন রহমান, সাধারণ সম্পাদক রিমন মাহফুজ, সাংগঠনিক সম্পাদক শফিকুল আলম মিলন, অর্থ সম্পাদক সাহাবুদ্দিন মজুমদার ও নির্বাহী সদস্য লিটন রহমান, বাচসাসের সাবেক নেতা আবু সুফিয়ান রতন সহ বাচসাস সদস্যবৃন্ধ।

উল্লখ্য, এ জেড এম রাহাগীর জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য, ডিইউজে এবং বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)-এর সিনিয়র সদস্য ও নির্বাহী কমিটির সাবেক সদস্য ছিলেন। এছাড়া তিনি দৈনিক খবরের গ্রুপের এক সময়ের জনপ্রিয় পত্রিকা সাপ্তাহিক মনরমা এবং সাপ্তাহিক চিত্র বাংলায় সাংবাদিকতা পেশায় নিয়োজিত ছিলেন।

বেশ কয়েকদিন আগে তিনি অসুস্থ হলে তাকে সিএমএইচ হাসপাতালে ভর্তি করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৮ বছর। তিনি স্ত্রী এবং একমাত্র কন্যা সন্তান রেখে গেছেন। এছাড়াও এ জেড এম রাহাগীর আমাদের নতুন সময় এবং আমাদের অর্থনীতি পত্রিকার ফটো সাংবাদিক আবু সুফিয়ানের বড় ভাই।

এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়