শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৬ জানুয়ারী, ২০২৩, ১২:৫৮ রাত
আপডেট : ০৬ জানুয়ারী, ২০২৩, ১২:৫৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাংবাদিক শাকিল হত্যাচেষ্টা মামলার রায় বারবার পেছানোয় বিজেসির উদ্বেগ

শাকিল হাসান

ডেস্ক রিপোর্ট: বেসরকারি যমুনা টিভির জ্যেষ্ঠ প্রতিবেদক ও সম্প্রচার সাংবাদিক কেন্দ্রের (বিজেসি) সদস্য শাকিল হাসান হত্যাচেষ্টা মামলার রায় পাঁচবার পিছিয়েছে। এ ঘটনায় গভীর উদ্বেগ ও হতাশা প্রকাশ করেছে বিজেসি।

বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিজেসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিজেসি মনে করে বিচরিক প্রক্রিয়ার দীর্ঘসূত্রতা বিচারহীনতারই নামান্তর। বিশেষত একজন সাংবাদিককে খবর সংগ্রহের সময় পুড়িয়ে হত্যাচেষ্টার মতো নৃশংস ঘটনায় তদন্ত শেষে সমস্ত বিচারিক প্রক্রিয়া সম্পন্ন করার পর বারবার রায়ের তারিখ পেছানো আইনের স্বাভাবিক গতিকে সমর্থন করে না।

এ মামলায় একাধিকবার আলামত হিসেবে হত্যাচেষ্টার ভিডিও ফুটেজ আদালতে জমা দেয়ার পরও রহস্যজনকভাবে তা আদালতের হেফাজত থেকে হারিয়ে যাওয়ার ঘটনা নানা প্রশ্নের জন্ম দিচ্ছে, যা পূর্ববর্তী সাংবাদিক নির্যাতন ও হত্যার ঘটনাগুলোর বিচারহীনতাই আরও একবার স্মরণ করিয়ে দেয়।

এ মামলার রায় ঘোষণা ও ভিডিও ফুটেজে দৃশ্যমান প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার অনুরোধ জানাচ্ছে বিজেসি।

জানা গেছে, ২০১৬ সালের ৬ নভেম্বর রাজধানীর চকবাজারে দেবীদাস লেনে অবৈধ পলিথিন ব্যাগ তৈরির কারখানা নিয়ে প্রতিবেদন তৈরি করতে গিয়ে হামলার শিকার হন যমুনার সিনিয়র রিপোর্টার শাকিল হাসান ও ক্যামেরাম্যান শাহীন আলম। হামলা থেকে বাঁচতে তারা একটি মুদি দোকানে আশ্রয় নিলে হামলাকারীরা শাকিল হাসানের গায়ে কেরোসিন ঢেলে দিয়ে আগুন জ্বালিয়ে দেয়ার চেষ্টা করে। একপর্যায়ে স্থানীয় লোকজন বাধা দেয়ায় প্রাণে বেঁচে যান শাকিল।

এমএএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়