শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৭ ডিসেম্বর, ২০২২, ০৭:০০ বিকাল
আপডেট : ২৭ ডিসেম্বর, ২০২২, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাংবাদিক খোকনের নামে দেওয়া মামলা প্রত্যাহারে ক্র্যাবের আল্টিমেটাম

মানববন্ধন

জেরিন আহমেদ: বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সিনিয়র সদস্য ও যুগান্তরের অনুসন্ধানী সাংবাদিক নেসারুল হক খোকনের বিরুদ্ধে দায়ের মামলা প্রত্যাহারে ১০ দিনের আল্টিমেটাম দিয়েছে ক্র্যাব । এ সময়ের মধ্যে তা করা না হলে আরও বৃহত্তর কর্মসূচির হুঁশিয়ারি দিয়েছেন সাংবাদিক নেতারা। 

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় (ডিআরইউ) চত্বরে আয়োজিত মানববন্ধন কর্মসূচীতে এই আল্টিমেটাম ঘোষণা করেন ক্র্যাবের সভাপতি মির্জা মেহেদী তমাল। সম্প্রতি যুগান্তরে ওই এসপির নানা অনিয়ম নিয়ে খবর প্রকাশ করেন সাংবাদিক খোকন। এর জেরে তার স্ত্রী ওই মামলা করেন।

ক্র্যাবের দপ্তর সম্পাদক ইসমাঈল হুসাইন ইমুর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, ক্র্যাবের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ ও ক্র্যাবের সাবেক সভাপতি খায়রুজ্জামান কামাল, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোরসালিন নোমানী, সহ সভাপতি দীপু সারোয়ার, ক্র্যাবের সাবেক সভাপতি আবুল খায়ের, সাবেক সাধারণ সম্পাদক কামরুজ্জামান খান, মাহবুব আলম লাবলু, ক্র্যাবের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান, সাবেক সাংগঠনিক সম্পাদক মামুনুর রশিদ, শাহরিয়ার আরিফ, ডিআরইউর কার্যনির্বাহী সদস্য মোস্তাফিজুর রহমান সুমন প্রমুখ।

ওই সময় ক্র্যাব কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ, ক্র্যাবের সাবেক সাধারণ সম্পাদক সরোয়ার আলম, আলউদ্দিন আরিফ, ডিআরইউর সাবেক সহসভাপতি নজরুল কবীর, সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভসহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তরা বলেন, আব্দুল্লাহ আরেফ একজন দুর্নীতিবাজ কর্মকর্তা। তিনি দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নেওয়ার পরিবর্তে নিজেই দুর্নীতি লালন করছেন। তিনি যেখানে দায়িত্ব পালন করেন সেখানেই কোনো না কোনো অনিয়মে জড়িয়েছেন। নেসারুল হক খোকন তার বিরুদ্ধে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করায় আরেফ তার স্ত্রীকে দিয়ে মানহানি মামলা কারিয়েছেন যা খুবই দুঃখজনক। নেতৃবৃন্দ এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান।

নেতারা বলেন, পুলিশ কর্মকর্তার স্ত্রীর দায়ের মামলায় সাংবাদিক খোকনের বিরুদ্ধে আদালত গ্রেপ্তারি পরোয়ানাও দিয়েছেন। কিন্তু খোকনকে গ্রেপ্তারের চেষ্টা করা হলে সব ক্রাইম রিপোর্টাররা প্রয়োজনে স্বেচ্ছায় কারাবরণ করবেন। তারা অবিলম্বে এই মামলা প্রত্যাহার করে এসপি আরেফকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানান। পাশপাশি দুর্নীতিবাজ ওই কর্মকর্তার বহিষ্কারও দাবি করা হয় কর্র্মসূচি থেকে। সম্পাদনা: খালিদ আহমেদ

  • সর্বশেষ
  • জনপ্রিয়