শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১২ ডিসেম্বর, ২০২২, ১২:২১ রাত
আপডেট : ১২ ডিসেম্বর, ২০২২, ১২:২১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সংসদ ভবনের সামনে সাংবাদিককে হেনস্তা, ডিআরইউর নিন্দা

মনিরুল ইসলাম : জাতীয় সংসদ ভবনের  দক্ষিণ প্লাজার পাশের রাস্তায় পেশাগত দায়িত্ব পালনের সময় রোববার একজন পুলিশ সদস্যের হেনস্তার শিকার হয়েছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য এবং বেসরকারি নাগরিক টিভির সিনিয়র রিপোর্টার সাইদ আরমান। লাইভ চলাকালে তার কাছ থেকে মাইক্রোফোন (বুম) কেড়ে নেন ওই পুলিশ সদস্য।

রোববার এক বিবৃতিতে এ ঘটনায় ডিআরইউর কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি মুরসালিন নোমানী এবং সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, সাইদ আরমান জানান, সংসদ ভবনের বাইরে দক্ষিণ প্লাজার পাশের রাস্তায় দুপুর ২টার সংবাদে লাইভ দেওয়ার সময় একজন পুলিশ সদস্য অনাকাঙ্ক্ষিতভাবে তার মাইক্রোফোন কেড়ে নেন।

এরপর সেখান থেকে তাকে জোর করে সরিয়ে দেন। তিনি মনে করেন, এটি স্বাধীন সাংবাদিকতার অন্তরায়।

এদিকে, ডিআরইউর নেতারা এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বলেন, এ ঘটনা ন্যক্কারজনক। এটি স্বাধীন ও মুক্ত সাংবাদিকতার অন্তরায়।

ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান ডিআরইউ নেতারা।

একই সঙ্গে ডিআরইউ নেতারা পুলিশ প্রশাসনকে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সহযোগিতা করার আহ্বান জানিয়েছেন।

একই ঘটনায় প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ পার্লামেন্ট জার্নালিস্ট এসোসিয়েশন। এ ঘটনায় জড়িত পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানানো হয়েছে।

এএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়