শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৯ ডিসেম্বর, ২০২২, ০৩:২২ রাত
আপডেট : ০৯ ডিসেম্বর, ২০২২, ০৩:২২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

‘পার্সন অব দ্যা ইয়ার ২০২১’ সম্মাননা পেলেন ৭ গুণীজন 

নিজস্ব প্রতিবেদক : বুধবার সন্ধ্যায় রাজধানীর উত্তরার মেরিনো রয়েল হোটেলে দেশে প্রথমবারের মতো ‘পার্সন অব দ্যা ইয়ার সম্মাননা’ প্রদান করা হয়। দেশের জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম নিউজ২১বিডি.নেট এর উদ্যোগে বাংলাদেশে প্রথমবারের মতো ২০২১ইং সালের সেরা মোট ৭ গুণীজন কে পার্সন অফ দা ইয়ার ২০২১ইং সম্মাননায় ভূষিত করা হয়।
 
প্রথমবারের মতো পার্সন অব দ্যা ইয়ার ২০২১ ইং সম্মাননা প্রাপ্তদের নাম ঘোষণা করেন নিউজ২১বিডি.নেটের প্রতিষ্ঠাতা সম্পাদক ও বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশনের সভাপতি শরিফুল ইসলাম খান। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম।
 
সম্মাননা পেয়েছেন, ভাষা সৈনিক ও প্রবাসী বীর মুক্তিযোদ্ধা মরহুম জাকারিয়া চৌধুরী, গবেষক ও সাংবাদিক আমিনুল ইসলাম বেদু , শিক্ষা উন্নয়ণে অধ্যাপক ডক্টর আব্দুল মান্নান চৌধুরী, চিকিৎসা সেবায় অধ্যাপক ডা: জালাল আহমেদ, নাট্য ব্যক্তিত্ব ও উপন্যাসিক হিসেবে ফেরদৌস হাসান রানা, বিশ্ব ভ্রমণে রেকর্ডের জন্য নাজমুন নাহার,  ও সমবায়ে ভুমিকা রাখার জন্য আগস্টিন পিউরিফিকেশন।
 
একই অনুষ্ঠানে নিউজ২১বিডি.নেট ও টোটালনিউজ২৪.কম এর বর্ষপূর্তি অনুষ্ঠিত হয়। দেশের জনপ্রিয় অনলাইন সংবাদ মাধ্যম নিউজ২১বিডিডটনেট ২০০৮ সালে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ১৫ বছর পদার্পণ করেছে।
 
দেড় দশক ধরে চলমান নিউজ২১বিডিডটনেট অনলাইন সংবাদ মাধ্যমে প্রথমবারের মতো পার্সন অফ দা ইয়ার সম্মাননা প্রবর্তন করেছে। বুধবার সন্ধ্যায় হোটেলে মেরিনো রয়েল এর বলরুমে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে মধ্য দিয়ে বাংলাদেশের ২০২১ইং সালের সেরা ব্যক্তিত্বদের মোট ৭ জনকে পার্সন অফ দা ইয়ার ২০২১ সম্মাননা ভূষিত করা হয়।   
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ প্রেস কাউন্সিল এর চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম বলেন, দেশে আর অপসাংবাদিকতার সুযোগ নেই। আমরা সারাদেশের সাংবাদিকদের তালিকা করছি।
 
সর্বনিম্ন যোগ্যতা অনার্স ডিগ্রিধারীরাই সাংবাদিক হিসেবে গণ্য হবেন। তবে গ্রাজুয়েট নন এমন সাংবাদিকদের কমপক্ষে পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। আমরা জেলা প্রশাসক- ডিসিদের নির্দেশ দিয়েছি তারা স্থানীয় সংবাদমাধ্যমের সম্পাদকদের সঙ্গে কথা বলে মফস্সল সাংবাদিকদের তালিকা পাঠাবেন।
 
আমরা পর্যায়ক্রমে পত্রিকার পাশাপাশি ইলেকট্রনিক গণমাধ্যমে নিয়োজিত কর্মীদেরও তালিকা প্রস্তুত করবো। এসময় তিনি অনলাইন গণমাধ্যমের সাফল্যে সহযোগিতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সরকারের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেন। 
 
উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়াল্ড ওয়ার্ল্ড ইউনিভারসিটি অব বাংলাদেশ এর ভিসি অধ্যাপক ড. আবদুল মানান চৌধুরী,বিশিষ্ট ব্যবসায়ি খান নজরুল ইসলাম হান্নান, শামসুদ্দিন লাভলু, শাহাদাৎ জামান স্বপন, কামাল হোসেন, সৌমিত্র দেব,আশরাফুল ইসলাম, নার্গিস আলম, মাসুম বিল্লাহ, রাসিদুল হাসান বুলবুল, জুয়েল আনন্দ, প্রিয়াঙ্কা খান, সহ দেশের অনলাইন গণমাধ্যম, প্রিন্ট ও ইলেকট্রনিক গণমাধ্যমের সম্পাদক, জ্যেষ্ঠ সাংবাদিক, শিক্ষাবিদ,সাহিত্যিক, রাজনীতিক, অর্থনীতিবিদসহ সমাজের বিভিন্নস্তরের বিশিষ্টজন উপস্থিত ছিলেন।
 
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আহাজারুল ইসলাম মোল্লা। পার্সন অব দ্যা ইয়ার সম্মাননা ২০২১ইং অনুষ্ঠানটিন সঞ্চালনা করেন সুমাইয়া জামান।
 
এএইচ
  • সর্বশেষ
  • জনপ্রিয়