শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৮ ডিসেম্বর, ২০২২, ১১:১২ রাত
আপডেট : ০৮ ডিসেম্বর, ২০২২, ১১:১২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গাজী মাজহারুল আনোয়ারের ‘অল্প কথার গল্প গান’ বইটির আরও দুই খন্ড প্রকাশ

বই মেলা

মনিরুল ইসলাম: কলকাতা বই মেলা চলছে। এই বই মেলায়  (কলেজ স্কয়ার/কলেজ স্ট্রিট, কলকাতা) প্রয়াত বরেণ্য  গীতিকবি গাজী মাজহারুল আনোয়ার এর ‘অল্প কথার গল্প গান’ বইএর দ্বিতীয় এবং তৃতীয় খন্ড প্রকাশিত হয়েছে। 

বৃহস্পতিবার ৮ ডিসেম্বর কলকাতা বই মেলায় ২ খন্ড বই প্রকাশ হয় বলে জানিয়েছেন গাজী মাজহারুল আনোয়ারের পুত্র সরফরাজ আনোয়ার উপল।

তিনি জানান, আমার বাবা গাজী মাজহারুল এর ‘অল্প কথার গল্প গান’ বইটির প্রথম খন্ড ২০২১ সালের ২২ ফেব্রুয়ারী বাবার গত বছরের জন্মদিনে প্রকাশিত হয়েছিল। আমার বাবা বলেছিলেন এই বইটি ধারাবাহিকভাবে প্রকাশ হতে থাকবে।সে অনুযায়ী বাবা ইতিমধ্যে পুরো বইয়ের যাবতীয় খন্ডের প্রস্তুতি সম্পন্ন করে গেছেন। তারই ধারাবাহিকতায় এবার বইটির দ্বিতীয় ও তৃতীয় খন্ড প্রকাশিত হয়েছে। 

তিনি আরও জানান, আমার বাবা তাঁর জীবদ্দশাতেই এই দুটি খন্ডের যাবতীয় কাজ শেষ করে গেছেন।

‘অল্প কথার গল্প গান’ বইতে আমার বাবার বিখ্যাত সমস্ত গানের নেপথ্যের গল্প বিস্তারিত তথ্যসহ উঠে এসেছে। আমরা আন্তরিকভাবে ধন্যবাদ জানাই খন্দকার মনিরুল ইসলাম সোহেল  ভাইকে যিনি তাঁর প্রকাশিত সংস্থা 'ভাষাচিত্র' থেকে বইগুলি ধারাবাহিকভাবে প্রকাশ করছেন।

উপল বলেন, একজন গাজী মাজহারুল আনোয়ার শুধু আমার বা দিঠির শুধু বাবা নন, তিনি সারা দেশের মানুষের অনেক আবেগ, অনেক শ্রদ্ধা, অনেক ভালবাসার একটি নাম। বাবা আজীবন দেশকে ভালবেসে গেছেন। তাঁর প্রতিটি গানে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে এই দেশ, এই দেশের সংস্কৃতির কথাই তিনি জীবনের শেষ দিন পর্যন্ত লিখে গেছেন।

তিনি আরও বলেন, আমার কাছে একজন গাজী মাজহারুল আনোয়ার মানেই একটি বাংলাদেশ, বাংলাদেশের একটি মানচিত্র!।

তিনি সবার কাছে অনুরোধ  জানান  তার বাবার ‘অল্প কথার গল্প গান’ বইএর প্রতিটি খন্ড পড়তে এবং বাবার জন্য দোয়া চান।

এমই/এমএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়