শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর, ২০২২, ০৫:১০ বিকাল
আপডেট : ০৭ সেপ্টেম্বর, ২০২২, ০৫:১৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বকেয়া বেতন-ভাতার দাবিতে জাগরণী টিভি কর্মীদের মানববন্ধন

মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক : গণমাধ্যমকে পুঁজি করে প্রতারণা ও চাঁদাবাজী করছে জাগরণী টিভির এমডি শাহীন আলম স্বপন। কর্মরত সংবাদকর্মীদের ১০ মাসের বকেয়া বেতন-ভাতা না দিয়েই প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে পালিয়ে গেছেন তিনি। বকেয়া বেতন-ভাতা প্রদান ও এমডির দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে জাগরণী টিভির সংবাদকর্মীরা।

মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ভুক্তভোগী সংবাদকর্মীরা এই মানববন্ধন কর্মসূচী পালন করেন। এতে উপস্থিত ছিলেন, তৌফিক, শরীফ, সুমন, মামুন ও কামালসহ অন্যান্য কর্মীরা।

মানববন্ধন কর্মসূচীতে ভুক্তভোগীরা বলেন, দীর্ঘদিন বকেয়া বেতন না পাওয়ায় পরিবার নিয়ে অসহায় অবস্থায় দিনাতিপাত করছি। গণমাধ্যমকে পুঁজি করে প্রতারণার আশ্রয় নিয়ে শাহীন আলম স্বপন কোটি কোটি টাকা আত্মসাৎ করেছে।

জাগরণী অবৈধ আইপি টিভি হলেও স্যাটেলাইট টিভি বলে প্রচার করে সারা দেশের জেলা, উপজেলা, এমনকি পাড়া-মহল্লায়ও সাংবাদিক নিয়োগের নামে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। বিভিন্ন সম্মানি ব্যক্তিদের সরলতার সুযোগ নিয়ে ব্ল্যাকমেইলিং করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। মগবাজার চৌরাস্তার ৩৮৩, নম্বর রাজ্জাক প্লাজার ১৫ তলায় অফিস নিয়ে ৫০ জনের বেশি স্টাফকে ওই নিয়োগ দেয়। কার্যক্রম চলাবস্থায় কর্মচারীদের বেতন-ভাতা না দিয়ে বিনা কারণে ছাঁটাই করেছে। অফিস শুরু করার পর প্রতি মাসেই বিভিন্ন তালবাহানা করে কাউকে বেতন-ভাতা দেয়নি। কেউ বকেয়া বেতন চাইলে রুমের দরজা বন্ধ করে মারধর করে মেরে ফেলার হুমকি দিতো। ভয়ে কেউ মুখ খোলার সাহস পেতো না।

ভুক্তভোগীরা আরও বলেন, প্রত্যেক কর্মীর দশ মাসের বেতন-ভাতা বকেয়া রয়েছে। গত কোরবানির ঈদের পূর্বে বকেয়া বেতন-ভাতা চাইলে এমডি শাহীন আলম স্বপন পরদিন বেতন দেয়ার আশ্বাস দিলে কর্মীরা বাসায় চলে যায়। পর দিন কর্মীরা অফিসে এসে দেখেন দরজায় তালা ঝুলছে, তারা জানতে পারেন এমডি রাতের আধাঁরে তালা দিয়ে পালিয়ে গেছে।  তার মোবাইলসহ সমস্ত যোগাযোগের মাধ্যমও বন্ধ রেখেছে। কর্মীরা নিরুপায় হয়ে রাস্তায় এসে দাঁড়িয়েছে। অবিলম্বে তাকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানে সংশ্লিষ্টদের প্রতি জোড় দাবী জানান তারা। সম্পাদনা: খালিদ আহমেদ

  • সর্বশেষ
  • জনপ্রিয়