শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২০ আগস্ট, ২০২২, ১১:২৯ রাত
আপডেট : ২০ আগস্ট, ২০২২, ১১:২৯ রাত

প্রতিবেদক : আরমান হোসেন

মেয়েরা এখন বাংলাদেশের সম্পদ: শহীদজায়া শ্যামলী নাসরিন চৌধুরী

বক্তব্য রাখছেন শ্যামলী নাসরিন চৌধুরী

সালেহ্ বিপ্লব: সিলেট উইমেনস জার্নালিস্ট ক্লাবের (সিউজা) সঙ্গে ‘সম্প্রীতি বাংলাদেশ’-এর মতবিনিময় সভায় প্রধান বক্তার বক্তব্যে তিনি একথা বলেন। 

শুক্রবার সিলেটে অনুষ্ঠিত এ সভায় শহীদ জায়া আরো বলেন, মেয়েরা আজ দাঁড়িয়েছে, স্বনির্ভর হয়েছে। মেয়েরা এখন বাংলাদেশের সম্পদ। নারী মুক্তিই আমাদের ভরসা। সোনার বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হলে নারীদের আরও এগিয়ে আসতে হবে। 

তিনি সিউজা প্রসঙ্গে বলেন, সিলেটের নারী সাংবাদিকরা উইমেনস জার্নালিস্ট ক্লাব প্রতিষ্ঠার মাধ্যমে নিজেদেরকে এবং দেশকে এগিয়ে নেওয়ার জন্য চেষ্টা করছেন। এটা একটি লড়াই। তবে মনে রাখতে হবে ভালো কাজ করতে গেলে কষ্ট আসবে, সেগুলো মেনে নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। এখানে তোমাদের থামলে হবে না।

সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, সাংবাদিকতার ছাত্র ছিলাম, কিন্তু বিভিন্ন কারণে সাংবাদিকতা করা হয়নি। তিনি সিলেটের নারী সাংবাদিকদের উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, বর্তমান প্রেক্ষাপটে সিলেটে উইমেনস জার্নালিস্ট ক্লাবের গঠন খুবই ভালো উদ্যোগ। সিলেটের মত রক্ষণশীল জায়গায় নারী সাংবাদিকরা যে নতুন ধারার সূচনা করেছেন তার সফলতা কামনা করি। 
অভিনেতা ও সাংবাদিক পীযূষ বন্দোপাধ্যায় আরও বলেন, এক্ষেত্রে এখন আগের তুলনায় অনেক সুযোগ সুবিধা বেড়েছে। এখন জেলা শহরে থেকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কাজ করা যায় টেকনোলজির কল্যাণে। সিলেটের নারী সাংবাদিকরা যেনো দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক অঙ্গনে বিচরণ করতে পারে সেই আশা ব্যক্ত করছি।

সভায় সভাপতিত্ব করেন সিলেট উইমেনস জার্নালিস্ট ক্লাবের সভাপতি সুবর্ণা হামিদ। পরিচালনায় ছিলেন সাধারণ সম্পাদক শাকিলা ববি। অন্যান্যেল মধ্যে বক্তব্য দেন সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা ও সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেসা হক,  সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব অধ্যাপক মামুন আল মাহতাব স্বপ্নীল, রেড টাইমস পত্রিকার সম্পাদক কবি সৌমিত্র দেব, সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নাজনীন হোসেন, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সাধারণ সম্পাদক সামির মাহমুদ, সিলেটে উইমেনস জার্নালিস্ট ক্লাবের উপদেষ্টা হাসিনা মহিউদ্দিন ও সেলিনা আক্তার চৌধুরী, সিলেট ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শেখ আশরাফুল আলম নাসির,  সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সালমা বাসিত, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সালমা সুলতানা, সিলেট উইমেনস চেম্বার অব কমার্সের সভাপতি স্বর্ণলতা রায়। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন টিভি ক্যামেরা জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইকবাল মুনশি, কাউন্সিলর নাজনিন আক্তার কণা, শিক্ষিকা ফৌজিয়া আক্তার, ডা. ওয়াজিমা ইশরাত চৌধুরী, ব্যবসায়ী ও সমাজসেবী ফারমিছ আক্তার,  সমাজসেবী চৌধুরী জান্নাত রাখি, চ্যানেল আইয়ের সিলেট প্রতিনিধি সাদিকুর রহমান সাকী,  সিলেটে উইমেনস জার্নালিস্ট ক্লাবের সহসভাপতি অমিতা সিনহা, সাংগঠনিক সম্পাদক হেনা মমো, কার্যনির্বাহী সদস্য শ্রাবণী তালুকদার, সাংবাদিক তারেক চৌধুরী রাহেল, আজহার উদ্দিন শিমুল ও জাকারিয়া হোসেন। সম্পাদনা: এল আর বাদল

  • সর্বশেষ
  • জনপ্রিয়