শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ১০ আগস্ট, ২০২২, ০৪:৩২ দুপুর
আপডেট : ১০ আগস্ট, ২০২২, ০৪:৩২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উপাত্ত সুরক্ষা আইনের স্বাধীন কমিশন গঠনের পরামর্শ সাংবাদিকদের 

এম এম লিংকন: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ওপর উপাত্ত সুরক্ষা আইন পাশ করার পরামর্শ দিয়েছেন সিনিয়র সাংবাদিকরা। উপাত্ত সুরক্ষা আইনের জন্য আলাদা স্বাধীন কমিশন গঠনের পরামর্শও দেন তারা। বুধবার (১০ আগস্ট) রাজধানীর আইসিটি টাওয়ারে প্রস্তাবিত উপাত্ত সুরক্ষা আইন ২০২২ এর খসড়া বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় সিনিয়র সাংবাদিকরা এই পরামর্শ দেন। 

উপাত্ত সুরক্ষা আইনের আওতায় সাংবাদিকদের মুক্ত রাখার দাবি জানিয়েছেন সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল এবং একাত্তর টিভির সিইও মোজাম্মেল হক বাবুসহ কয়েকজন সিনিয়র সাংবাদিক।

সভায় উপাত্ত সুরক্ষা আইনের খসড়া বিষয়ে উন্মুক্ত আলোচনায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক। 

তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেন,আমরা এই আইনটি এখনো চূড়ান্ত করিনি। বিস্তারিত কোনো পরামর্শ থাকলে আগামী ১০ দিনের মধ্যে আমাদের সাইটে আপনারা লিখে পাঠাতে পারবেন। 

এই মত বিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এবং অতিরিক্ত সচিব রণজিৎ কুমার এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের পরিচালক তারেক এম বরকতউল্লাহসহ প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়