শিরোনাম
◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা

প্রকাশিত : ০৭ আগস্ট, ২০২২, ০৫:২১ বিকাল
আপডেট : ০৭ আগস্ট, ২০২২, ০৫:২১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সাংবাদিক নিজাম ও পরিবারের বিরুদ্ধে মিথ্যা মামলা, হয়রানির অভিযোগ

মো: নিজাম উদ্দিন

নিজস্ব প্রতিনিধি : টাচ নিউজ’র সম্পাদক, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সদস্য এবং কুমিল্লা সাংবাদিক ফোরাম, ঢাকা’র কার্যনির্বাহী সদস্য মো: নিজাম উদ্দিন ও তার পরিবারকে পূর্বশত্রুতার জের ধরে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার অভিযোগ পাওয়া গেছে। গত ৬ জুলাই কুমিল্লা আদালতে তার বিরুদ্ধে চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রমের অভিযোগ এনে মামলা দায়ের করেন গোলেহ আহম্মদ। বর্তমানে আতঙ্কের মধ্যে দিন যাপন করছে ওই সাংবাদিকের পরিবার।

সূত্র বলছে, পিতার চাকরির সুবাদে সাংবাদিক নিজাম উদ্দিন ও তার পরিবার দীর্ঘ ৪০ বছর খুলনায় বসবাস করেন। ওই সুযোগে তাদের বসতভিটা দখল করে বসবাস করতেন মামলার বাদি গোলেহ আহম্মদ ও তার লোকজন। নিজাম উদ্দিনের পিতা চাকরি থেকে অবসর নেয়ার পরই কয়েক বছর আগে কুমিল্লার মনোহরগঞ্জের রুদ্রপুর নিজ গ্রামে যান। ওই সময় বসতভিটা ফিরে পেলেও গোলেহ আহম্মদ ও তার লোকজন পুরো জায়গা বুঝিয়ে দিতে গড়িমসি করেন। এ নিয়ে আগে বেশ কয়েকবার সালিসি বৈঠক অনুষ্ঠিত হয়। সর্বশেষ ২০২০ সালের ১৯ জুন এক সালিসি বৈঠকে গোলেহ আহম্মদ ও তার লোকজন এক বছরের মধ্যে জায়গা বুঝিয়ে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে লিখিত চুক্তিতে স্বাক্ষর করেন।

সূত্র আরো জানায়, নির্দিষ্ট সময় পার হলেও এখনো গোলেহ আহম্মদ জায়গা বুঝিয়ে দেননি। পাশাপাশি নিজাম উদ্দিন ও তার পরিবারকে বিভিন্ন সময় হুমকি-ধমকি দিতে থাকেন এবং হয়রানি করার জন্য গত ৭ জুন কুমিল্লা আদালতে একটি মামলা দায়ের করেন। পরবর্তী সময়ে নিজাম উদ্দিনের পরিবারকে ওই বাড়ি থেকে উচ্ছেদ করার জন্য গোলেহ আহম্মদ ও তার লোকজন হামলা চালায় এবং মারধর করে নিজাম উদ্দিনের চাচার বাসার মালামাল লুটপাট করে নিয়ে যায়। এ অভিযোগ থেকে রক্ষা পেতে উল্টো নিজাম উদ্দিন ও তার পরিবারের লোকজনের নামে গত ৬ জুলাই কুমিল্লা আদালতে আরেকটি মামলা দায়ের করেন গোলেহ আহম্মদ। ঘটনার সময় সাংবাদিক নিজাম উদ্দিন ঢাকায় অবস্থান করলেও হয়রানি করার জন্য তার নামেও মিথ্যা মামলায় আসামি করা হয়েছে। দীর্ঘ দিন ধরে এসব কর্মকাণ্ড করেও প্রভাবশালী হওয়ায় পার তারা পেয়ে যাচ্ছেন। এসব অভিযোগের বিষয়ে জানতে গোলেহ আহম্মদের ব্যক্তিগত ফোনে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

সাংবাদিক নিজাম উদ্দিন অভিযোগ করে বলেন, গোলেহ আহম্মদ কুমিল্লার মনোহরগঞ্জের রুদ্রপুর গ্রামে বহু পরিবারকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে। গোলেহ আহম্মদ ও তার ভাই ইসমাইল গ্রামের অনেক পরিবারকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে গ্রামছাড়া করেছে। আবার অনেকেইে তাদের ফাঁদে পড়ে নিঃস্ব হয়ে পড়েছে। তিনি বলেন, এ ধরনের সন্ত্রাসী ও নৈরাজ্যমূলক কর্মকাণ্ড পরিচালনা করাই গোলেহ আহম্মদ ও তার লোকজনের এখন একমাত্র কাজ। সন্ত্রাসীরা আমাদের পরিবারের ওপর আবারো হামলা চালাতে পারে বলে আশঙ্কা রয়েছে। সেখানকার আইনশৃঙ্খলাবাহিনীর কাছে সন্ত্রাসী গোলেহ আহম্মদ ও তার সহযোগীদের আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করার অনুরোধ করছি।

এ বিষয়ে মনোহরগঞ্জ থানার উপ-পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো: আল মাহমুদ হোসেন বলেন, মামলাটি তদন্তাধীন আছে। তদন্ত শুরু হয়েছে। তদন্ত করার পর আমরা যেটা পাবো সেভাবেই রিপোর্ট প্রদান করব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়