শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ২৯ জুলাই, ২০২২, ০১:৫৯ দুপুর
আপডেট : ২৯ জুলাই, ২০২২, ০২:২১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রেস ক্লাবে জানাজা শেষে ঝিনাইদহের পথে অমিত হাবিবের মরদেহ

অমিত হাবিব

খালিদ আহমেদ: দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সম্পাদক অমিত হাবিবের প্রথম ও দ্বিতীয় জানাজা শেষে রাজধানী থেকে তার মরদেহ পাঠানো হয়েছে জন্মস্থান ঝিনাইদহে। শুক্রবার সকাল ১০টা ২০ মিনিটে বাংলামোটরে দেশ রূপান্তর কার্যালয় প্রাঙ্গণে অমিত হাবিবের প্রথম জানাজা হয়। বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেস ক্লাবে হয় দ্বিতীয় জানাজা। এরপর মরদেহবাহী গাড়ি রওনা হয় ঝিনাইদহের উদ্দেশে।

প্রথম জানাজায় রূপায়ণ গ্রুপের চেয়ারম্যান লিয়াকত আলী খান মুকুল, কো-চেয়ারম্যান ও দেশ রূপান্তরের প্রকাশক মাহির আলী খান রাতুল, তার প্রিয় প্রতিষ্ঠান দেশ রূপান্তরের সহকর্মী, শুভাকাঙ্ক্ষীসহ অনেকে অংশগ্রহণ করেন। জানাজা শেষে রূপায়ণ গ্রুপ ও তার সহকর্মীদের পক্ষ থেকে মরহুমের কফিনে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। এ সময় তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহ্মুদের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়।

বেলা সাড়ে ১১টার দিকে জাতীয় প্রেস ক্লাবে অমিত হাবিবের দ্বিতীয় জানাজা হয়। এ সময় তার দীর্ঘদিনের সহকর্মী, শুভাকাঙ্ক্ষীসহ অন্যরা জানাজায় অংশগ্রহণ করেন।  প্রেস ক্লাবের জানাজায় অংশ নেন ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম, দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, সাংবাদিক নেতা মঞ্জুরুল আহসান বুলবুল, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানান দলের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, বিএনপি নেতা ও দলের মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, প্রেস ক্লাবের  সিনিয়র সহসভাপতি হাসান হাফিজ, অমিত হাবিবের ভাই ফয়জুল হাবিব রানা, দেশ রুপান্তরসহ বিভিন্ন গণমাধ্যমে তার সহকর্মীরা। জানাজা শেষে বিভিন্ন সাংবাদিক সংগঠনের পক্ষ থেকে কফিনে ফুলেল শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। সেখান থেকে দাফনের জন্য তার মরদেহ ঝিনাইদহে পাঠানো হয়।

বৃহস্পতিবার রাত ১১টার দিকে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অমিত হাবিবের মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৫৯ বছর।

  • সর্বশেষ
  • জনপ্রিয়