শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ২৪ জুলাই, ২০২২, ০১:১১ দুপুর
আপডেট : ২৪ জুলাই, ২০২২, ০১:৩১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৪ সাংবাদিককে ৫০ হাজার টাকার করে ফেলোশিপ দেবে জেএএনও

ফেলোশিপ দেবে জেএএনও

ডেস্ক রিপোর্ট: বাংলা সংবাদপত্র, ইংরেজি সংবাদপত্র, টেলিভিশন চ্যানেল ও অনলাইন নিউজ পোর্টাল থেকে একজন করে মোট চারজন সাংবাদিককে ‘মিডিয়া ফেলোশিপ’ দেবে জয়েন্ট অ্যাকশন ফর নিউট্রিশন আউটকাম (জেএএনও)। 

আবেদনের শেষ সময় আগামী ৩০ জুলাই। আগ্রহী প্রার্থীকে ন্যূনতম স্নাতকোত্তর পাস হতে হবে। জাতীয় দৈনিক, টেলিভিশন বা অনলাইন পোর্টালে দুই বছরের সাংবাদিকতার অভিজ্ঞতা থাকতে হবে। জাতীয় বা আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার সঙ্গে কাজের অভিজ্ঞতা রয়েছে এমন নারী ও তরুণ প্রার্থীরা অগ্রাধিকার পাবেন।

গত বছর ফেলোশিপ পেয়েছেন এমন কেউ এই মিডিয়া ফেলোশিপের জন্য আবেদন করতে পারবেন না। আগ্রহী প্রার্থীকে এক কপি রঙিন ছবিসহ সিভি, অ্যাকাডেমিক সার্টিফিকেটের সত্যায়িত কপি, এনআইডি কপি, ভিজিটিং কার্ড বা আইডি কার্ডের ছবি, কর্মরত প্রতিষ্ঠানের এনওসি সার্টিফিকেট জমা দিতে হবে। আবেদনকারীকে ‘দ্বিতীয় জাতীয় পুষ্টি কর্ম পরিকল্পনায় কৈশোরকালীন পুষ্টির গুরুত্ব’ বিষয়ে ৫০০ শব্দের একটি নিবন্ধ জমা দিতে হবে। 

জুরি বোর্ড আবেদনকারীদের মধ্য থেকে চারজনকে নির্বাচিত করবেন। নির্বাচিত চারজনকে প্রশিক্ষণের মাধ্যমে প্রজেক্ট সম্পর্কে ধারণা দেওয়া হবে। প্রশিক্ষণের পর মাঠ পর্যায় থেকে নির্দিষ্ট স্টোরি তুলে আনতে হবে এবং স্ব স্ব নিউজ মিডিয়ায় প্রকাশ করতে হবে। আগামী ২৫ সেপ্টেম্বর পুরস্কার তুলে দেওয়া হবে। পুরস্কারমূল্য ৫০ হাজার টাকা।

আবেদনের জন্য যোগাযোগ: বাড়ি ১৬, রোড ১৩, ব্লক জি, নিকেতন, গুলশান-১, ঢাকা-১২১২। ই-মেইল: janofellowship@gmail. com

উল্লেখ্য, জয়েন্ট অ্যাকশন ফর নিউট্রিশন আউটকাম পুষ্টি ব্যবস্থাপনা নিয়ে কাজ করে থাকে। এই প্রজেক্টের লক্ষ্য পাঁচ বছরের কম বয়সী শিশুদের পুষ্টি সমস্যা নিরসন। গর্ভবতী ও স্তন্যদানকারী নারীদের এবং কিশোরীদের জাতীয় চাহিদা পূরণেও কাজ করে তারা। ইত্তেফাক

  • সর্বশেষ
  • জনপ্রিয়