শিরোনাম
◈ পোশাক খাত স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে,অস্থিরতা নেই ◈ জাতীয় ৮ দিবস বাতিল : রিসেট বাটন চেপে আমাদের দাবায়া রাখতে পারবা না : আওয়ামী লীগের বিবৃতি ◈ আবারো কালো শকুনদের উৎখাত করতে রাজপথ প্রকম্পিত হবে: হাসনাত আবদুল্লাহ ◈ সমর্থকদের জড়ো করে ফিল্মি স্টাইলে পালিয়ে গেলেন যুবলীগ নেতা সাহাব উদ্দিন ◈ যে কারনে ‘অগ্নিকন্যা’র খেতাব  পেয়েছিলেন মতিয়া চৌধুরী ◈ বেঙ্গালুরুগামী বিমান বোমা হামলার হুমকিতে গেল দিল্লিতে ◈ পরিচয় নিশ্চিত হতে তোলা হলো বিএনপি নেতা হারিছ চৌধুরীর মরদেহ ◈ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী আর নেই ◈ ইসরায়েলের নতুন পরিকল্পনা প্রকাশ, পাল্টা হামলা চালাবে ইরানে   ◈ দাবি আদায়ে ফের উত্তপ্ত সচিবালয়, ৫দফা প্রস্তাবনা

প্রকাশিত : ০২ অক্টোবর, ২০২৪, ১০:০৪ দুপুর
আপডেট : ১৬ অক্টোবর, ২০২৪, ০৫:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সীমান্ত খোকনের রহস্যজনক মৃত্যু

বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভি’র বার্তা সম্পাদক সীমান্ত খোকন ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার দুপুর দেড়টার দিকে রাজধানীর চামেলীবাগের বাসায় তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। সে সময় সীমান্ত খোকনের স্ত্রী শামীমা আক্তার  ও মেয়ে বাসায় ছিলেন। পুলিশ এসে ফ্যানে ঝুলন্ত অবস্থায় মরদেহ উদ্ধার করে। দীর্ঘদিন থেকে তিনি অসুস্থ ছিলেন। তিনি আত্মহত্যা করেছেন কিনা তা ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর জানা যাবে বলে পুলিশ জানিয়েছে। মৃত্যুর সময় তার দুই ছেলে বাসার বাইরে ছিলেন। গতকালই পুলিশ একটি অপমৃত্যুর মামলা করেছে।

পল্টন থানার এসআই মোহাম্মদ ইউসুফ মানবজমিনকে বলেন, আমরা এখানে এসে ঝুলন্ত অবস্থায় তাকে পেয়েছি। একটি অপমৃত্যুর মামলা করেছি আমরা। ময়নাতদন্ত করার পরই জানা যাবে এটি আত্মহত্যা নাকি অন্য কিছু। ঘটনাস্থলে উপস্থিত সীমান্ত খোকনের ঘনিষ্ঠ বন্ধু ও সাংবাদিক ইকবাল করিম নিশান জানান, সীমান্ত খোকন মানসিক ও শারীরিকভাবে ভালো ছিলেন না। সবসময় বলতেন তার দুর্বল লাগে। শরীর ভালো লাগে না। এর আগে মায়ের মৃত্যুর পরও বেশ ভেঙে পড়েছিলেন তিনি।

সবমিলিয়ে হতাশায় ভুগছিলেন। তার সর্বশেষ কর্মস্থল এনটিভি জানায়, সীমান্ত খোকন বেশ কিছুদিন ধরেই অফিসও করেননি। অসুস্থতার কারণে তাকে ছুটিতে থাকতে বলা হয়েছিল। পারিবারিক সূত্র জানায়, দুপুরের দিকে দরজা বন্ধ করে দেন সীমান্ত। পরে চাবি দিয়ে দরজা খুলে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায় তাকে। জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য ছিলেন সীমান্ত খোকন। ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাংস্কৃতিক সম্পাদক পদেও দায়িত্ব পালন করেন। এনটিভি’র আগে দীর্ঘদিন তিনি কাজ করেছেন দৈনিক মানবজমিনে। তার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার দামিহা ইউনিয়নে। স্ত্রী, দুই ছেলে ও একমাত্র মেয়ে রেখে গেছেন তিনি। 

পারিবারিক সূত্র জানায়, আজ সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবে তার জানাজা অনুষ্ঠিত হবে। পরে লাশ নেয়া হবে কর্মস্থল এনটিভি কার্যালয়ে। সেখান থেকে গ্রামের বাড়িতে লাশ নিয়ে যাওয়া হবে। জানাজা শেষে সেখানেই দাফন করা হবে। 

সীমান্ত খোকনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মানবজমিন-এর প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও সম্পাদক মাহবুবা চৌধুরী সীমান্ত খোকনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। 
এ ছাড়া এনটিভি’র চেয়ারম্যান মোসাদ্দেক আলী সীমান্ত খোকনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। 

জাতীয় প্রেস ক্লাব ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির পক্ষ থেকেও সীমান্ত খোকনের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়েছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়