শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ১৩ জুলাই, ২০২৪, ০৪:১৪ দুপুর
আপডেট : ১৩ জুলাই, ২০২৪, ০৪:১৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মিরসরাইয়ে সংবাদ সংগ্রহে গিয়ে হামলার শিকার সাংবাদিক

এ.এইচ.সেলিম, মিরসরাই: [২] মিরসরাইয়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসীদের মারধরের শিকার হয়েছেন আবু সাঈদ ভূঁইয়া (৪২) নামে স্থানীয় এক সাংবাদিক। তিনি দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার মিরসরাই প্রতিনিধি। বৃহস্পতিবার (১১ জুলাই) বিকেলে মিরসরাই পৌরসভার ৩নং ওয়ার্ডের পূর্ব গোভনিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

[৩] শুক্রবার (১২ জুলাই) এ ঘটনায় জড়িত ৮ জনের নাম উল্লেখ করে মিরসরাই থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি। আবু সাঈদ ভূঁইয়া ওই এলাকার মৃত আবুল বশরের ছেলে।

[৪] জানা যায়, মিরসরাইয়ে দারুল কোরআন মাদরাসার চলাচলের রাস্তা বন্ধ করে দেয়াল তুলে দিয়েছে প্রভাবশালী একটি চক্র। বৃহস্পতিবার মিরসরাই পৌরসভার ৩নং ওয়ার্ডের পূর্ব গোভনিয়া এলাকায় হারুন, মিরাজ, মনছুরের নেতৃত্বে ৭-৮ জনের একটি গ্রুপ চলাচলের জায়গায় দেয়াল নির্মাণ করেছে মাদরাসা কর্তৃপক্ষে এমন অভিযোগের প্রেক্ষিতে সংবাদ সংগ্রহে যান দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার মিরসরাই প্রতিনিধি আবু সাঈদ ভূঁইয়া। পরবর্তীতে সংবাদ সংগ্রহ করতে গেলে আবু সাঈদ ভূঁইয়ার উপর হামলা চালান হারুন, মিরাজ, মনছুরের নেতৃত্বে ৭-৮ জনের ওই গ্রুপটি।

[৫] দারুল কোরআন মাদরাসার পরিচালক ইলিয়াছ নাঈম জানান, দীর্ঘদিন ধরে মাদরাসার চলাচলের রাস্তা নিয়ে একটি পক্ষের সাথে বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার বিকেলে তারা জোরপূর্বক চলাচলের পথে দেয়াল তুলে দেয়। খবর পেয়ে সাংবাদিক আবু সাঈদ ভূঁইয়া ঘটনাস্থলে সংবাদ সংগ্রহ করতে গেলে হারুন, মিরাজ, মনছুরের নেতৃত্বে ৭-৮ জনের ওই গ্রুপ উনার উপর অতর্কিত হামলা করে। এ সময় মনছুরের বাসার গেইটে তালা লাগিয়ে ভেতরে উনাকে আটকে রাখে। আমরা এ ঘটনায় দোষিদের শাস্তি দাবি করছি।

[৬] সাংবাদিক আবু সাঈদ ভূঁইয়া বলেন, মাদরাসার চলাচলের জায়গায় দেয়াল নির্মাণ করে প্রতিবন্ধকতা সৃষ্টি করার খবর পেয়ে বৃহস্পতিবার বিকেলে আমি সংবাদ সংগ্রহ করার জন্য ঘটনাস্থলে যায়। পরবর্তীতে কিছু বুঝে উঠার আগে হারুন, মিরাজ, মনছুরের নেতৃত্বে একটি গ্রুপ মোটা কাঠ, রড ও বাঁশ নিয়ে আমার ওপর অতর্কিত হামলা চালায়। এ সময় মাথায় আঘাত লাগে এবং ডানহাতে মারাত্মক জখম হয়। পরবর্তীতে স্থানীয়রা আমাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়। হামলায় জড়িতদের বিরুদ্ধে আমি মিরসরাই থানায় লিখিত অভিযোগ দিয়েছে।

[৭] মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) সহিদুল ইসলাম জানান, মিরসরাই পৌরসভার পূর্ব গোভনিয়া এলাকায় সাংবাদিক আবু সাঈদ ভূঁইয়ার উপর হামলার ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি। দোষিদের বিরুদ্ধে শিগগির আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

[৮] এদিকে সাংবাদিক আবু সাঈদ ভূঁইয়ার ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে দোষিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবি জানিয়েছে মিরসরাই প্রেস ক্লাবের সভাপতি এনায়েত হোসেন মিঠু ও সাধারণ সম্পাদক এম মাঈন উদ্দিনসহ সংবাদকর্মীরা। সম্পাদনা: এ আর শাকিল

প্রতিনিধি/এআরএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়