শিরোনাম
◈ সাজা কখনও স্থগিত হয় না: ড. ইউনূসের সাজা স্থগিতের আদেশ বাতিলের রায়ে হাইকোর্ট  ◈ প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠকে বসবেন ওবায়দুল কাদের ◈ রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধসে ২ জনের মৃত্যু ◈ যুক্তরাষ্ট্রের সন্ত্রাস বিরোধী দল বাংলাদেশে কাজ করছে ◈ গাজায় গণহত্যায় যুক্তরাষ্ট্রের ‘জড়িত থাকার অকাট্য’প্রমাণ রয়েছে: সাবেক ১২ কর্মকর্তা ◈ ঘুষের মামলায় আদালতে রায় পরিবর্তনের আবেদন ট্রাম্পের ◈ ব্লু ইকোনমি বাস্তবায়নে এডিবির সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী ◈ টেকনাফ সীমান্তে মাইন বিস্ফোরণে রোহিঙ্গা যুবক নিহত ◈ মুশতাক আহমেদকে দীর্ঘমেয়াদে রাখতে চায় বিসিবি ◈ বেলজিয়ামকে হারিয়ে কোয়ার্টার-ফাইনালে ফ্রান্স

প্রকাশিত : ২৮ জুন, ২০২৪, ০১:৩৮ রাত
আপডেট : ২৮ জুন, ২০২৪, ০১:৩৮ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

উন্নত আগামীর জন্য তারুণ্যের ক্ষমতায়ন প্রতিপাদ্যে, ১৬তম রেড ক্রিসেন্ট যুব প্রধান সম্মেলন অনুষ্ঠিত 

সুজন কৈরী: [২] দক্ষ মানবিক মূল্যাবোধ সম্পন্ন প্রশিক্ষিত যুব সমাজ যারা রাষ্ট্র ও সোসাইটির যেকোনও প্রয়োজনে ইতিবাচক ভূমিকা রাখতে সক্ষম, সেই লক্ষ্যে তরুণ নেতৃত্ব গঠনে অনুষ্ঠিত হলো ১৬তম রেড ক্রিসেন্ট যুব প্রধান সম্মেলন ২০২৪। 

[৩] বৃহস্পতিবার সকালে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির জাতীয় সদর দপ্তরে আয়োজিত সম্মেলনে সারাদেশে সোসাইটির ৬৮টি ইউনিট ও জাতীয় সদর দপ্তরসহ ৬৯জন যুব প্রধান অংশগ্রহণ করেন। দুই দিনব্যাপী এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান অধ্যাপক ডা. এম. ইউ. কবীর চৌধুরী। 

[৪] এসময় বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান এর প্রতিনিধি অর্থনৈতিক ও সংস্কৃতি বিষয়ক দূতাবাস প্রধান আব্দুল্লাহ খালেদ আলাসমি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

[৫] যেকোন দুর্যোগে রেড ক্রিসেন্ট’র স্বেচ্ছাসেবকরা সাহসিকতার সাথে মানবিক কার্যক্রম পরিচালনা করছে উল্লেখ করে যুব প্রধান সম্মেলনের প্রধান অতিথির বক্তব্যে বিডিআরসিএস’র চেয়ারম্যান ডা. কবীর চৌধুরী বলেন, দূরদর্শী ও দক্ষ যুব নেতৃত্বই সোসাইটির মূল চালিকাশক্তি যুব স্বেচ্ছাসেবকদের মানবিক কার্যক্রম পরিচালনায় সঠিক দিকনির্দেশনা দিচ্ছে। দেশের কল্যাণে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে যুবরা আমাদের গর্বিত করছে।

[৬] আত্মন্নোয়নের মাধ্যমে শক্তিশালী যুব নেতৃত্ব গঠনে সকল যুব প্রধানদের প্রতিজ্ঞাবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি। এসময় আব্দুল্লাহ খালেদ সৌদি রাষ্ট্রদূতের পক্ষ থেকে রেড ক্রিসেন্টের স্বেচ্ছাসেবকদের শুভেচ্ছা জানান। 

[৭] সম্মেলনের সেশনগুলোতে জলবায়ু পরিবর্তন ও অভিযোজনে তরুণ নেতৃত্বের করণীয় বিষয়গুলোর উপর গুরুত্বারোপ করা হয়। এছাড়াও যুব নেতৃত্ব, যুব ও স্বেচ্ছাসেবক নীতিসহ যুব উন্নয়নের বিভিন্ন বিষয়গুলোও গুরুত্ব পায়। মূলত মানবিক কর্মকাণ্ড সম্পর্কে জ্ঞান বৃদ্ধি, জলবায়ু পরিবর্তন অভিযোজন কার্যক্রমে টেকসই অবদান রাখে এমন উদ্যোগের সুযোগ সহজতর করা এবং যুব রেড ক্রিসেন্ট সহশিক্ষা কার্যক্রমের মাধ্যমে দেশব্যাপী ৮০শতাংশ শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছানোর সুযোগ খুঁজে বের করতেই আয়োজন করা হয় এবারের সম্মেলনের।

[৮] যুব প্রধান সম্মেলনের উদ্বোধন শেষে বিশেষ অতিথিদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। সমপাদনা: সমর চক্রবর্তী

  • সর্বশেষ
  • জনপ্রিয়