শিরোনাম
◈ দিল্লিতে এক কেজির ইলিশ বিক্রি হচ্ছে ৩ হাজার রুপিতে ! ◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার

প্রকাশিত : ০৮ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:০৮ বিকাল
আপডেট : ০৮ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:০৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

কলকাতায় বিশ্বকবি মঞ্চ সম্মাননা পেলেন ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল

জান্নাতুল ফেরদৌস: [২] সম্প্রতি কলকাতার কলাবত সভাকক্ষে বিশ্বকবি মঞ্চ, কলকাতা শাখার উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে কবিতা সন্ধ্যা। ‘সুর এসে মিশে’ এই প্রতিপাদ্যকে ধারণ করে আয়োজিত এই কবিতা সন্ধ্যায় এপার বাংলা, ওপার বাংলার কবিদের আবৃতি আর কণ্ঠশিল্পীদের সুরের মুর্ছনায় দারুণ সুন্দর একটা সন্ধ্যা কাটালেন কলাবৃতে এই অনুষ্ঠানে উপস্থিত সংস্কৃতিমনস্ক মানুষেরা। 

[৩] কলকাতার বিশিষ্ট কবি ও বিশ্বকবি মঞ্চ কলকাতা শাখার আহ্বায়ক মহুয়া দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে সংগঠনটির পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয় বিশ্বকবি মঞ্চ, কেন্দ্রীয় উপদেষ্টা ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলজি ডিভিশনের প্রধান অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, সংগঠনটির আহবায়ক বাংলাদেশের বিশিষ্ট কবি পুলক কান্তি ধর, পশ্চিমবঙ্গের শক্তিশালী কবি ও প্রাবন্ধিক কবি সৈয়দ হাসমত জালাল, কবি চৈতালী চট্টোপাধ্যায়, গায়ক অনিন্দ্য চট্টোপাধ্যায়, কবি প্রবীর রায় চৌধুরী, শিক্ষাবিদ অধ্যাপক অভয়া প্রসাদ দাস ও শিক্ষাবিদ অনিতা ঘোষকে।

[৪] সম্মাননা স্মারক গ্রহণ করে অধ্যাপক ডা. স্বপ্নীল বিশ্বকবি মঞ্চ, কলকাতা শাখার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি দুই বাংলার বাঙালির মধ্যে পারস্পরিক বোঝাপড়া ও যোগাযোগ ঘনিষ্ঠতর করার গুরুত্ব তুলে ধরে এমনি অনুষ্ঠানগুলো আরো বেশি বেশি আয়োজনের উপর জোর দেন। অনুষ্ঠানে কবি মহুয়া দাসের কাব্যগ্রন্থ ইভনিং ডুয়েটের মোড়ক উন্মোচন করা হয়।

জেএফ/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়