শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০২ নভেম্বর, ২০২৩, ০৭:০০ বিকাল
আপডেট : ০২ নভেম্বর, ২০২৩, ০৭:০০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মঞ্চস্থ হতে যাচ্ছে হেদায়েত তুর্কী রচিত 'বঙ্গবন্ধুর জবানবন্দি' নাটক

মঞ্চস্থ হতে যাচ্ছে হেদায়েত তুর্কী রচিত 'বঙ্গবন্ধুর জবানবন্দি' নাটক

অপূর্ব চৌধুরী, জবি: [২] ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী আগরতলার রবীন্দ্রনাথ জন্মশতবার্ষিকী ভবনে মঞ্চস্থ হতে যাচ্ছে বঙ্গবন্ধুর জবানবন্দি নাটক। আগামী রোববার (৫ নভেম্বর) মঞ্চায়িত হবে নাটকটি। 

[৩] বঙ্গবন্ধুর জবানবন্দি নাটকটির রচনা ও নির্দেশনায় রয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মো. হেদায়েত উল্লাহ তুর্কী। নাটকটিতে তিনি বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন।

[৪] আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আরশিকথা আয়োজিত শারদ সম্মাননা ২০২৩ অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শ্রী দীপক মজুমদার, মেয়র, আগরতলা পুর নিগম, জনাব আরিফ মোহাম্মদ, সহকারী হাইকমিশনার, বাংলাদেশ সহকারী হাইকমিশন, আগরতলা, ড. অলক ভট্টাচার্য, কর্পোরেটর, আগরতলা পুর নিগম, শ্রী সুব্রত চক্রবর্তী, ভাইস চেয়ারম্যান, সাংস্কৃতিক উপদেষ্টা কমিটি, তথ্য ও সংস্কৃতি দপ্তর, ত্রিপুরা সরকার, ড. চন্দ্রানী বিশ্বাস, যুগ্ম পরিচালক, সমাজকল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তর, ত্রিপুরা সরকার, ড. সুপ্রতিম বিশ্বাস, সিনিয়র প্রজেক্ট অফিসার, এইচ এস এস, ইউএনডিপি ইন্ডিয়া।

[৫] পাশাপাশি থাকবেন ড. রাজীব মালাকার, সহকারী অধ্যাপক (রুরাল ডেভেলপমেন্ট), শিপার্ড, ত্রিপুরা সরকার, শ্রী মলয় লস্কর, প্রোগ্রাম অফিসার, ওপেন এনএসএস ইউনিট, ত্রিপুরা স্টেট এনএসএস সেল, শ্রীমতী জবা চক্রবর্তী, পরিচালক ( ত্রিপুরা),  নেহেরু যুব কেন্দ্র, ভারত সরকার, ড. শ্রীলেখা রায়, পরিচালক, ত্রিপুরা ভলান্টারি হেলথ এসোসিয়েশন, শ্রী অমিত ভৌমিক, বিশিষ্ট সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব, ত্রিপুরা, শ্রী বিম্বিসার ভট্টাচার্য, অধিকর্তা, তথ্য ও সংস্কৃতি দপ্তর, ত্রিপুরা সরকার। ডা. অনুপ কুমার সাহা, প্রিন্সিপাল,আগরতলা গভর্নমেন্ট মেডিকেল কলেজ, মো. মাহফুজুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী, বাংলাদেশ।

[৬] উক্ত অনুষ্ঠানে ত্রিপুরা রাজ্যের একুশটি ক্লাব এবং বাংলাদেশ ও ভারতের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিদেরকে সম্মাননা প্রদান করা হবে। অনুষ্ঠানটির সার্বিক দায়িত্বে রয়েছেন আরশিকথার প্রধান সম্পাদক জনাব শান্তনু শর্মা। অনুষ্ঠানটি শুরু  হবে বিকেল ৪.৩০ মিনিটে।

[৭] প্রসঙ্গত, হেদায়েত উল্লাহ তুর্কী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি নাটক লেখা, নির্মাণ এবং অভিনয়েও ব্যস্ত সময় পার করেন। তিনি নাটক, সিনেমা এবং ওয়েব সিরিজের বাইরে তীর, ওয়ালমার্ট ইলেকট্রিক এন্ড ইলেকট্রনিক, ম্যাক্সন ইলেকট্রনিক কোম্পানি, ম্যাক্সিকোন ইলেকট্রনিকস, সাফা চিনিগুড়া চাউল, ফলোমী ব্রান্ডের কসমেটিক এবং জিও পাইপের বিজ্ঞাপনে মডেল হয়েছেন। সম্পাদনা: ইস্রাফিল ফকির

প্রতিনিধি/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়