শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৩ অক্টোবর, ২০২৩, ০৩:১১ দুপুর
আপডেট : ২৩ অক্টোবর, ২০২৩, ১১:১৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মৃত্যুর আগেই নিজের শ্রাদ্ধ করলেন কবি নির্মলেন্দু গুণ

বিশ্বজিৎ দত্ত: [২] বারাহাট্টার কাঁশবন গ্রামের বাড়িতে নিজের শ্রাদ্ধ করলেন কবি নির্মলেন্দু গুণ। জাতিসংঘের সাবেক  কর্মকর্তা মোস্তাক আহমেদ নিজের ফেসবুক পেজে গুণের শ্রাদ্ধের কিছু  ছবি পোস্ট করেছেন। তিনি সেখানে লিখেন, কবি নির্মলেন্দুগুণ মৃত্যুর আগেই নিজের শ্রাদ্ধ করেছেন। 

[৩] শ্রাদ্ধ উপলক্ষ্যে তিনি আত্মীয় স্বজন,আশেপাশের গ্রামের লোকদের আমন্ত্রণ করেন।  পরে তিনি কিছু দানও করেন। ছবিতে দেখা যায়, গুণ নিজের শ্রাদ্ধ অনুষ্ঠানের নাম দিয়েছেন আত্মশ্রাদ্ধ। সেখানে লিখা রয়েছে যৎকিঞ্চত বিত্ত বিতরণ অনুষ্ঠান। গুণ সেখানে কিছু অর্থ বিতরণ করছেন। 

[৪] হিন্দু ধর্ম মতে পরলোকগত ব্যাক্তির আত্মার শান্তির উদ্দেশ্যে তাদের আশীর্বাদ কামনায় মৃত ব্যক্তির উদ্দেশ্যে তার আত্মীয়রা শ্রাদ্ধ করে থাকেন। অবশ্য শাস্ত্রে আছে কোন ব্যক্তি মৃত্যুর আগেও তার নিজের শ্রাদ্ধ নিজে করে যেতে পারেন। 

[৫] মোস্তাক আহমেদ জানান, কবি প্রায় ৫০০ লোককে শ্রাদ্ধ অনুষ্ঠানে ৫০০ টাকা করে দান করেছেন।  সম্পাদনা: রাশিদ 

বিডি/আর/এইচএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়