শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২২ অক্টোবর, ২০২৩, ০৬:৩৬ বিকাল
আপডেট : ২২ অক্টোবর, ২০২৩, ০৬:৩৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রিয়াজুল হকের চতুর্থ গ্রন্থ ‘ক্লাস রুম’ প্রকাশিত 

মাসুদ আলম: [২] পবিত্র কুরআন, হাদিস এবং গবেষণালব্ধ জ্ঞান নির্ভর রিয়াজুল হকের চতুর্থ গ্রন্থ ‘ক্লাস রুম’ প্রকাশিত হয়েছে। সম্প্রতি বইটি প্রকাশ করেছে অন্বেষা প্রকাশন। প্রচ্ছদ করেছেন মো. জহিরুল হক। পাঠকরা গ্রন্থটি অন্বেষা প্রকাশনের পেজ, রকমারি, বইফেরী থেকেও পেতে পারেন।

[৩] গ্রন্থটি প্রসঙ্গে লেখক রিয়াজুল হক বলেন, মাধ্যমিকের ছাত্ররা বিভিন্ন বিষয়ের উপর প্রশ্ন করবে। আর সেসব প্রশ্নের উত্তর দেবে তাদের একজন প্রিয় শিক্ষক। যেহেতু কুরআন, হাদিস, বিজ্ঞানের আলোকে উত্তর দেওয়া হয়েছে, তাই প্রতিটি  উত্তর সার্বজনীন এবং শাশ্বত।

[৪] তিনি আরও বলেন, গল্পের আবহে বিভিন্ন বিষয়সমূহ আলোচনা ব্যাখ্যা করা হয়েছে এবং আলোচনার জন্য মাধ্যমিক পর্যায়কে বেছে নেওয়া হয়েছে, যেন সকল শ্রেণির পাঠকের বুঝতে এবং মনে রাখতে কোন বেগ পেতে না হয়।

[৫] অন্বেষা প্রকাশনের স্বত্বাধিকারী শাহাদাত হোসেন বলেন, ধর্মীয় মূল্যবোধ ও নৈতিক শিক্ষায় শিক্ষিত হওয়ার ক্ষেত্রে বইটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি। বইটি প্রত্যেক অভিভাবক এবং সন্তানদের পাঠ করা জরুরি।

[৬] লেখক রিয়াজুল হকের জন্ম গোপালগঞ্জে। তিনি বাংলাদেশ ব্যাংকের যুগ্ম পরিচালক পদে কর্মরত আছেন এবং বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকা ও অনলাইন পোর্টালে নিয়মিত কলাম লিখে থাকেন। সম্পাদনা: তারিক আল বান্না

এমএ/টিএবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়