শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৭ আগস্ট, ২০২৩, ০৭:২৬ বিকাল
আপডেট : ০৭ আগস্ট, ২০২৩, ০৭:২৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শিল্পকলা একাডেমির মহাপরিচালকের সাথে ইরানি কালচারাল কাউন্সেলরের সাক্ষাৎ

রাশিদ রিয়াজ:বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সঙ্গে  বৃহস্পতিবার ঢাকাস্থ ইরান দূতাবাসের  কালচারাল কাউন্সেলর সাইয়্যেদ রেজা মীর মোহাম্মদী সাক্ষাৎ করেছেন। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালকের কার্যালয়ে বৃহস্পতিবার বিকেলে এই সাক্ষাৎকার অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকালে ইরান ও বাংলাদেশের মধ্যে শিল্প ও সংস্কৃতির ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে আলোচনা ও মতিবিনিময় হয়। এ সময় বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেন, ইরান শিল্প,সাহিত্য ও সংস্কৃতিতে সমৃদ্ধ একটি দেশ।ইসলামী মূল্যবোধ বজায় রেখে কিভাবে শিল্প ও সাংস্কৃতিক ক্ষেত্রে সমৃদ্ধি অর্জন করা যায় তা বিশ্বকে দেখিয়েছে ইরান। দেশটিতে এখন বিশ্বমানের নাটক ও চলচ্চিত্র তৈরি হচ্ছে। আমরা চাই ইরানের এই অভিজ্ঞতাকে কাজে লাগাতে।

এসময় ঢাকাস্থ ইরানি  কালচারাল কাউন্সেলর সাইয়্যেদ রেজা মীর মোহাম্মদী বলেন, ইরান ও বাংলাদেশ দুটি  ভ্রাতৃ ও বন্ধুপ্রতিম দেশ। শিল্প, সাহিত্য, সংস্কৃতিসহ বিভিন্ন ক্ষেত্রে দেশদুটির মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। আমরা চাই এই সম্পর্ককে সুদৃঢ় রাখতে। বিশেষকরে শিল্প ও সাংস্কৃতিক ক্ষেত্রে দুদেশের মধ্যে সহযোগিতা আরো জোরদার করতে চাই।তিনি বলেন, ইরানে ইসলামি বিপ্লবের বিজয় বার্ষিকী উপলক্ষ্যে বেশকিছু আন্তর্জাতিক ফেস্টিভাল হয়ে থাকে। বিশেষকরে ফজর ফিল্ম ফেস্টিভাল, থিয়েটার ফেস্টিভাল,  মিউজিক ফেস্টিভাল ইত্যাদি । এসব ফেস্টিভালে আমরা চাই বাংলাদেশের সক্রিয় উপস্থিতি।

এসময় বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী বলেন, ইরান ও বাংলাদেশের মধ্যে শিল্প ও সাংস্কৃতিক ক্ষেত্রে সহযোগিতা জোরদার করার ক্ষেত্রে আমাদের সরকার অত্যন্ত আন্তরিক এবং এ ক্ষেত্রে যেকোন ধরনের সহযোগিতা করতে বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রস্তুত রয়েছে। এসময় বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব সালাহউদ্দিন আহাম্মদ, সহকারী পরিচালক আবু ছালেহ মোঃ আবদুল্লাহ, কালচারাল অফিসার সৈয়দা সাহিদা বেগম এবং ঢাকাস্থ ইরান দূতাবাসের সাংস্কৃতিক কেন্দ্রের জনসংযোগ বিভাগের পরিচালক মোহাম্মদ সাইদুল ইসলাম উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়