শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ১১:২৩ দুপুর
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০২৩, ০৪:১০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বোমা হামলার হুমকি, বইমেলায় নিরাপত্তা জোরদার

বইমেলা

মাজহারুল ইসলাম: বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে চিঠি দেওয়ার ঘটনায় শুক্রবার সকালে বাংলা একাডেমি প্রাঙ্গণ ও বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানে এলাকায় ডগ স্কোয়াড নিয়ে তল্লাশি অভিযান চালায় ডিএমপির একটি দল। জানা যায়, বোমা হামলার হুমকির বিষয়টি বেশ গুরুত্বের সঙ্গে বিবেচনা করছেন ডিএমপি। বইমেলা ও আশাপাশের এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে শুক্রবার সকাল থেকেই। 

মেলা ঘুরে দেখা যায়, হুমকির পর থেকে মেলায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। শুক্রবার সকালে মেলায় শিশুপ্রহর শুরু হওয়ার কথা থাকলেও সেখানে অংশগ্রহণকারী অভিভাবক ও শিশুদের সংখ্যা একেবারেই কমে গেছে।

এর আগে বাংলাদেশ পুলিশের সদর দপ্তর ও অমর একুশে বইমেলায় বোমা হামলার হুমকি দিয়ে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে চিঠি দিয়েছে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম। বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদাকে পাঠানো চিঠিতে পাকিস্তানের করাচির মতো বোমা হামলা চালানোর হুমকি দেওয়া হয়েছে।

চিঠি পাওয়ার পর বৃহস্পতিবার বেলা ১১টায় শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন বাংলা একাডেমির নিরাপত্তা কর্মকর্তা মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. শহীদুল্লাহ গণমাধ্যমকে জানান, এরকম একটি উড়ো চিঠির খবর জিডির মাধ্যমে জানতে পেরেছি। চিঠিটি হাতে লেখা। মাওলানা মো. সাইফুল ইসলাম নামে এক ব্যক্তির স্বাক্ষর করা চিঠিটি বাংলা একাডেমির মহাপরিচালককে পাঠানো হয়েছে। ওই চিঠিতে লেখা আছে- যাত্রাবাড়ীর বিভিন্ন হোটেলে দেহব্যবসা হয়। এগুলো পুলিশ বন্ধ করে না। পুলিশের নাকের ডগায় এগুলো হচ্ছে। ইসলাম পরিপন্থী এসব কাজ বন্ধ করা না হলে করাচির মতো পুলিশ সদর দপ্তরে হামলা চালানো হবে।

উপ-পুলিশ কমিশনার শহীদুল্লাহ বলেন, মনে হচ্ছে তারা মনোযোগ আকর্ষণের জন্য এ ধরনের চিঠি দিয়েছে। এটা সত্যি সত্যি চিঠি নাকি উড়ো চিঠি সেটা তদন্তসাপেক্ষ বিষয়। চিঠিতে অনুলিপির কথা বলা হয়েছে। তবে হাতের লেখা স্পষ্ট নয়। চিঠিটি সিটিটিসি নিয়ে গেছে।

এমআই/এইচএ/এসবি

  • সর্বশেষ
  • জনপ্রিয়