শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ০৯:৩১ রাত
আপডেট : ০৯ ফেব্রুয়ারি, ২০২৩, ০৯:৩১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রেমের কবিতা-উপন্যাসে তরুণীদের আকর্ষণ বেশি

প্রেমের কবিতা-উপন্যাসে তরুণীদের আকর্ষণ বে

সঞ্চয় বিশ্বাস: কিছু প্রকাশনীতে বেশি বিক্রি হচ্ছে প্রেমের কবিতার বই। আবার কিছু প্রকাশনীতে অনুবাদগ্রন্থ, উপন্যাস আর ভ্রমণ কাহিনীর কাটতি বেশি। তবে তরুণী ক্রেতাদের ঝোঁক বেশি রোমান্টিক উপন্যাস আর কবিতায়। নিউজবাংলা
 
অমর একুশে বইমেলা মানেই হাজারও বইয়ের সমারোহ। বয়স ভেদে পাঠকরা ভিন্ন ভিন্ন স্বাদের বইয়ে হাত বাড়ায়। স্বভাবতই তেমন বইয়ের সম্ভার থাকা স্টলগুলোতে ক্রেতা-দর্শনার্থীর ভিড় থাকে তুলনামূলক বেশি।

বাংলা একাডেমি ও সংলগ্ন সোহরাওয়ার্দী উদ্যানে চলমান মেলা ঘুরে বৃহস্পতিবার দেখা যায় কিছু প্রকাশনীতে কবিতা বিশেষ করে প্রেমের কবিতার বই বেশি বিক্রি হচ্ছে। তবে তরুণী ক্রেতাদের ঝোঁক বেশি রোমান্টিক উপন্যাস আর কবিতায়। বিভিন্ন প্রকাশনির বিক্রয়কর্মীরাও তেমনটাই জানালেন।

অক্ষর প্রকাশনীর বিক্রয়কর্মী কাদের হাজী বলেন, গল্পের বইয়ের মধ্যে রবীন্দ্রনাথ ঠাকুরের গল্পগুচ্ছ, কবিতার মধ্যে রুদ্র মোহাম্মদ শহীদুল্লাহর কবিতার বই আর জীবনী গ্রন্থের মধ্যে চেঙ্গিস খানের বই বিক্রি হচ্ছে। আর বাচ্চাদের বই তো আছেই। সে তুলনায় নতুন বইয়ের পাঠক কম।

তবে কবিতার বই বেশি বিক্রি হচ্ছে। আর মেয়েদের আগ্রহ বেশি প্রেমের কবিতার প্রতি। তারা প্রেমের কবিতার বই বেশি কিনছে। ছেলেরা বই কিনতে আসে না। গার্লফ্রেন্ড নিয়ে মেলায় আসে। তারপর গার্লফ্রেন্ডকে বই কিনে দিয়ে ছবি তুলে চলে যায়।


এসবি২/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়