শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ০৮ নভেম্বর, ২০২২, ১০:৩০ দুপুর
আপডেট : ০৮ নভেম্বর, ২০২২, ১০:৩১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গিলার প্রাইজ পেলেন কবি সুজেত মায়ার

লেখক ও বইয়ের কাভার, টরন্টো স্টার থেকে নেয়া ছবি

শওগাত আলী সাগর, ফেসবুক থেকে: কানাডার অত্যন্ত সম্মানজনক সাহিত্য পুরষ্কার ‘স্কশিয়া ব্যাংক গিলার প্রাইজ’ জিতেছেন  কবি ও উপন্যাসিক সুজেত মায়ার। তাঁর ’স্লিপিং কার পোর্টার’ উপন্যাসের জন্য তিনি এই পুরষ্কার পান। আজ সন্ধ্যায় টরন্টোর একটি অভিজাত হোটেলে আয়োজিত বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় লেখকের হাতে পুরষ্কার তুলে দেয়া হয়।

এই পুরষ্কারের অর্থমান ১ লাখ ডলার। অর্থমানের বিবেচনায় এটি কানাডার সবচেয়ে বড় সাহিত্য পুরষ্কার। মান এবং গ্রহণযোগ্যতার বিবেচনায়ও ’গিলার  সাহিত্য পুরষ্কার’ অত্যন্ত  উঁচুমানের এবং লেখকদের  বহুল কাংখিত পুরষ্কার।

বছরের সেরা  উপন্যাস এবং ছোটো গল্প বইকে এই পুরষ্কারের জন্য মনোনীত করা হয়।২০২২ সালের জন্য সুজেত মায়ারের বইটি সেরা উপন্যাস হিসেবে বিবেচিত হয়েছে।
অভিনন্দন সুজেত মায়ার। 
এসএএস/এসবি

  • সর্বশেষ
  • জনপ্রিয়