শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ২৫ অক্টোবর, ২০২২, ০৭:৪৮ বিকাল
আপডেট : ২৬ অক্টোবর, ২০২২, ১২:০২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গ্যাস-বিদ্যুতের জন্য সরকারকে আল্টিমেটাম দিলেন নির্মলেন্দু গুণ

নির্মলেন্দু গুণ

আল-আমিন শিবলী: ২০১৬ সালে ঢাকার কামরাঙ্গীরচরে একটি ত্রিতল বাড়ি বানিয়েছেন নির্মলেন্দু গুণ। সেই বাড়িতে বিদ্যুৎ সংযোগ পেলেও আজ পর্যন্ত (অক্টোবর ২০২২) বারবার চেষ্টা করেও গ্যাস সংযোগ পাননি শ্রেণি-সংগ্রাম এবং স্বৈরাচার বিদ্রোহী এ কবি।

‘একুশে পদক’ ও ‘স্বাধীনতা পদক’ প্রাপ্ত খ্যাতিমান এ কবি মঙ্গলবার (২৫ অক্টোবর) তার ফেসবুক পোস্টে এসব কথা বলেন। কবি তার ফেসবুক আইডিতে লেখেন, ‘স্বাধীনতা পুরস্কার ও একুশে পদকপ্রাপ্ত দেশের বিশিষ্ট গুণীজনদের অগ্রাধিকারের ভিত্তিতে গ্যাস ও বিদ্যুৎ সংযোগ দেওয়া হোক।
 
রেল এবং বিমানের টিকিটও তাঁদের জন্য সংরক্ষিত থাকলে ভালো হয়। রাষ্ট্রের সর্বোচ্চ পুরস্কারপ্রাপ্তদের এ রকম সামান্য বাড়তি সুবিধা তো দেওয়া যেতেই পারে। আপনারা কী বলেন?

তিনি আরও লেখেন, ‘আমি ঢাকার কামরাঙ্গীর চরে একটি ত্রিতল বাড়ি বানিয়েছি ২০১৬ সালে। বিদ্যুৎ সংযোগ পেলেও আজ পর্যন্ত (অক্টোবর ২০২২) আমি বারবার চেষ্টা করেও গ্যাস সংযোগ পাইনি। ফলে খোলাবাজার থেকে চড়া মূল্যে আমাকে তরল গ্যাস কিনতে হয়। এই ক্ষতি পোষাতে আমি পুরস্কারের সঙ্গে পাওয়া আমার স্বর্ণপদক দুটি বেচে দেওয়ার কথা ভাবছি। সরকারকে এক মাস সময় দেওয়া হলো।

 এএস/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়