শিরোনাম

প্রকাশিত : ১৯ জানুয়ারী, ২০২৪, ০৭:০১ বিকাল
আপডেট : ১৯ জানুয়ারী, ২০২৪, ০৭:০১ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পুলিশ বাহিনীতে ৩ হাজার ৬০০ জন কনস্টেবল নিয়োগ, সাত ধাপে নির্বাচন

সুজন কৈরী: [২] ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ৩ হাজার ৬০ জন পুরুষ ও ৫৪০ জন নারী নিয়োগ পাবেন। আগামী ৭ ফেব্রুয়ারি রাত ১১টা ৫৯মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন করা যাবে। 

[৩] আগ্রহী প্রার্থীদের এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ন্যূনতম জিপিএ-২ দশমিক ৫ থাকতে হবে। বাংলাদেশের স্থায়ী নাগরিক ও অবিবাহিত হতে হবে। তালাকপ্রাপ্ত গ্রহণযোগ্য নয়। ২০২৪ সালের ৭ ফেব্রুয়ারি তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ২০ বছরের মধ্যে হতে হবে। এ ক্ষেত্রে মুক্তিযোদ্ধা ও অন্যান্য কোটার জন্য বিদ্যমান কোটা অনুসৃত হবে।

[৪] পুলিশ সদরদপ্তরে থেকে পাঠানো এক বার্তায় জানানো হয়েছে। বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে অনলাইনে আবেদন শুরু হয়েছে শুক্রবার থেকে। 

[৫] নিয়োগের ক্ষেত্রে কোনো প্রকার আর্থিক লেনদেনে জড়িত হলে গ্রেপ্তার ও নিয়োগ বাতিল করা হবে। এছাড়া আবেদনপত্রে কোনো মিথ্যা ও ভুল তথ্য দিলে নিয়োগ বাতিল করা হবে।

[৬] সাত ধাপে প্রার্থী নির্বাচন করা হবে। সেগুলো হলো- প্রিলিমিনারি স্ক্রিনিং, শারীরিক মাপ, কাগজপত্র যাচাই ও শারীরিক সক্ষমতা পরীক্ষা, লিখিত পরীক্ষা, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা, স্বাস্থ্য পরীক্ষা ও পুলিশ ভেরিফিকেশন, চূড়ান্তভাবে প্রশিক্ষণে অন্তর্ভুক্তকরণ। সম্পাদনা: কামরুজ্জামান

এসকে/কে/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়