শিরোনাম

প্রকাশিত : ১১ ডিসেম্বর, ২০২৩, ০৮:২২ রাত
আপডেট : ১১ ডিসেম্বর, ২০২৩, ০৮:২২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চার দফা দাবিতে ৪৩তম বিসিএস ফলপ্রত্যাশীদের মানববন্ধন

রিয়াদ হাসান: [২] ফল প্রকাশের কথা রয়েছে চলতি ডিসেম্বর মাসেই। ক্যাডার ও নন-ক্যাডার পদ নিয়োগে এবারই প্রথম একসঙ্গে চূড়ান্ত সুপারিশ করার উদ্যোগ নিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এর বিরোধিতা করে চার দফা দাবিতে মানববন্ধন করেছেন ফলপ্রত্যাশীরা।

[৩] সোমবার (১১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে পিএসসির সামনে এ মানববন্ধন করেন তারা।

[৪] তাদের দাবিগুলো হলো, ক্যাডার ও নন-ক্যাডার ফলাফল পৃথক সময়ে প্রকাশ করা, ৪০ ও ৪১তম বিসিএসের মতো নন-ক্যাডার থেকে বেশি সংখ্যক প্রার্থীকে সুপারিশ করা, আগের বিসিএস থেকে এরই মধ্যে সুপারিশকৃতদের সম-গ্রেডে পুনরায় সুপারিশ না করা এবং ক্যাডার ও নন-ক্যাডার নিয়োগে প্যানেলের ব্যবস্থা করা।

[৫] এর আগে একই দাবি নিয়ে পিএসসির চেয়ারম্যান, সদস্য ও পরীক্ষা নিয়ন্ত্রককে স্মারকলিপি দিয়েছিলেন বিসিএসের কিছু ফলপ্রত্যাশী।

[৬] জানা গেছে, বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয় ২০২১ সালের ২৯ অক্টোবর। ২০২২ সালের জুলাইয়ে লিখিত পরীক্ষার কার্যক্রম শুরু করে পিএসসি। লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয় গত ২০ আগস্ট। এতে উত্তীর্ণ হন ৯ হাজার ৮৪১ জন।

[৭] বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ কর্মকর্তা নেওয়া হবে। এরমধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ জনকে নিয়োগ দেওয়া হবে। সম্পাদনা: তারিক আল বান্না

আরএইচ/টিএবি/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়