শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ৩১ অক্টোবর, ২০২২, ১১:২০ দুপুর
আপডেট : ৩১ অক্টোবর, ২০২২, ০১:১৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৬ দফা দাবি না মানলে আমরণ অনশনের ঘোষণা নন-ক্যাডার প্রার্থীদের

মহসীন কবির: ৪০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ নন-ক্যাডার তালিকায় অপেক্ষমাণ প্রার্থীদের ছয় দফা দাবি না মানা হলে আমরণ অনশনের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা। সোমবার (৩১ অক্টোবর) সকাল ১০টা থেকে পিএসসির গেটে অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে তারা এ ঘোষণা দেন।

তারা বলেন, আমাদের লাগাতার অবস্থান কর্মসূচির অংশ হিসেবে আজ সকাল ১০টায় পিএসসির গেটে অবস্থান করলে পুলিশি বাধার সম্মুখীন হতে হয়৷ মাইক ব্যবহার করতেও পুলিশি নিষেধাজ্ঞা আসে। বাধ্য হয়েই আমরা গেটের পাশে অবস্থান নিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছি। তবে এখন পর্যন্ত পিএসসির কোনো দায়িত্বশীল কর্মকর্তা আমাদের সঙ্গে কথা বলেননি।

পিএসসির পক্ষ থেকে দাবি পূরণের কোনো আশ্বাস দেওয়া হয়নি। গতকাল রোববার এ অবস্থান কর্মসূচি শুরু করে তারা। অবশেষে রাত সাড়ে ৭টার দিকে পুলিশ জোরপূর্বক অবস্থানকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এর আগে বিকেল সাড়ে ৫টার দিকে পিএসির চেয়ারম্যান মো. সোবরাব হোসাইন পুলিশি নিরাপত্তায় অফিস ছাড়েন।

অবস্থানকারী একাধিক প্রার্থী জানান, তাঁদের পুলিশ দিয়ে ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। চাকরিপ্রার্থীরা এসব দাবি আদায়ের ক্ষেত্রে কোনো ছাড় দেবেন না। তাঁদের সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে। আগামীকাল সোমবার (আজ) থেকে পুলিশি বাধাসহ অন্যান্য বিষয় উপেক্ষা করে দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার কর্মসূচি চলবে।

রাবিবুল হাসান নামের একজন বলেন, ‘আমরা আশা করেছিলাম চেয়ারম্যান আমাদের সঙ্গে দাবিগুলো নিয়ে কথা বলবেন; কিন্তু উনি অফিস শেষে পুলিশ প্রটেকশন নিয়ে বের হয়ে গেছেন। ’  সময়, যমুনা টিভি 

  • সর্বশেষ
  • জনপ্রিয়