শিরোনাম
◈ যৌথবাহিনীর অভিযান: ফেনীতে অস্ত্রসহ আটক ৪ ◈ আমেরিকায় একান্ত বৈঠক হবে না মোদী-ইউনূসের : আনন্দবাজার পত্রিকা অনলাই ◈ ওয়াকি–টকি বিস্ফোরণে লেবাননে এবার নিহত ১৪, আহত ৪৫০ ◈ কমিশন থেকে সরে গেলেও যুক্ত থাকবেন শাহদীন মালিক ! ◈ শেখ হাসিনা সরকার রেখে গেছে ১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ : কেন্দ্রীয় ব্যাংকের প্রতিবেদন ◈ কী হয়েছিল এলিভেটেড এক্সপ্রেসওয়ের টোল প্লাজায়? যা জানা গেল ভাইরাল সেই ভিডিওটির সম্পর্কে (ভিডিও) ◈ বিকেলে গণপিটুনি, রাতে জাবির সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু  ◈ আন্দোলনে নিহতদের পরিবার পাবে ৫ লাখ, আহতরা ১ লাখ ◈ প্রধান বিচারপতি যে ১২ নির্দেশনা দিলেন ◈ সন্ত্রাসী কর্মকাণ্ড থেকে দূরে থেকে বাদাম বেঁচে খেলেও ভালো করতাম : রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত : ৩০ অক্টোবর, ২০২২, ০৬:৩৭ বিকাল
আপডেট : ৩০ অক্টোবর, ২০২২, ০৬:৩৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৬ দফা দাবিতে পিএসসির গেট আটকে চাকরিপ্রার্থীদের অবস্থান

এম এম লিংকন: ৬ দফা দাবিতে রাজধানীর সরকারী কর্ম কমিশন (পিএসসি) ভবনের সবগুলো গেট বন্ধ করে ৪০তম বিসিএস নন ক্যাডার সুপারিশ প্রত্যাশী ও চাকরিপ্রার্থীরা অবস্থান করে। রোববার সকালে ৪০তম বিসিএস এর শত শত চাকরিপ্রার্থীরা শুরু করে এই অবস্থান কর্মসূচি। 

বিসিএস পরীক্ষায় ক্যাডারদের পদ বরাদ্দের পর মেধা ও যোগ্যতার ভিত্তিতে নন ক্যাডারে চাকরির জন্য সুপারিশ করা হতো উল্লেখ করে চাররিপ্রার্থীরা বলেন, কিন্তু সরকারি কর্ম কমিশনের নতুন নিয়মের ফলে শত শত চাকরিপ্রত্যাশীর ভবিষ্যত অনিশ্চয়তার মুখে পড়েছে। এই নতুন নিয়মকে বেকার বিরুদ্ধ ও অযৌক্তিক বলে পিএসসির কড়া সমালোচনা করেন তারা।

পিএসসির বর্তমান সিদ্ধান্ত অনুযায়ী, নতুন বিসিএসের বিজ্ঞপ্তিতে ক্যাডার পদের পাশাপাশি নন-ক্যাডার পদের সংখ্যাও উল্লেখ থাকবে। তবে চলমান ৪০তম, ৪১তম, ৪৩তম ও ৪৪তম বিসিএসের ক্ষেত্রে কোনো বিসিএসের সময় শূন্য পদের চাহিদা এসেছে, তা পর্যালোচনা করে মেধার ভিত্তিতে নন-ক্যাডার পদে নিয়োগের সুপারিশ করা হবে।

গত ২৩ আগস্ট পিএসসি থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানো এ-সংক্রান্ত চিঠিতে বলা হয়, বিসিএসে নন-ক্যাডার পদে নিয়োগের আগে যত শূন্য পদই আসুক, তা একটি বিসিএসে নিয়োগ দিয়ে শেষ করা যাবে না।

এমএল/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়