শিরোনাম
◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও) ◈ ‘মারছে, ভাত খাওয়াইছে, এরপর আবার মারছে, ভাত খাওয়াইছে : তোফাজ্জলের মামাতো বোন (ভিডিও) ◈ ঢাবিতে পিটিয়ে যুবক হত্যার ঘটনায় ৪ শিক্ষার্থী আটক ◈ শামীম ওসমানের পুরোনো ভিডিওটি ভাইরাল : ‘ফিরব কি না জানি না’ ◈ জাদেজা-অশ্বিনের জুটিতে টেস্টের নিয়ন্ত্রণ হারালো বাংলাদেশ ◈ দিল্লিতে মেয়ের সঙ্গে থাকছেন শেখ হাসিনা, ঘুরতে দেখা গেছে পার্কে : ফিনান্সিয়াল টাইমসের রিপোর্ট ◈ ফের নেতাকর্মীদের জন্য আওয়ামী লীগের জরুরি নির্দেশনা ◈ মণিপুরের সহিংসতায় মিয়ানমার সীমান্তে কাঁটাতার বসাচ্ছে ভারত

প্রকাশিত : ০৬ অক্টোবর, ২০২২, ০৮:০৩ রাত
আপডেট : ০৬ অক্টোবর, ২০২২, ০৮:০৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফিরে গেলেন ৪০তম বিসিএসের আন্দেলনরত নন-ক্যাডার প্রার্থীরা 

আন্দেলনরত নন-ক্যাডার প্রার্থীরা 

এম এম লিংকন: বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসেনের দেওয়া আশ্বাসে আগের নিয়মে নিয়োগের দাবিতে মানববন্ধনরত ৪০তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ নন-ক্যাডার তালিকায় অপেক্ষমান প্রার্থীরা কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেছেন। কমিশনের এমন সিদ্ধান্তে হতাশ হয়েছেন নন-ক্যাডার প্রার্থীরা।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

এই মানববন্ধনে শত-শত নন-ক্যাডার প্রার্থী অংশ নেয়। তারা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন বলে জানান। মানববন্ধন থেকে কমিশনের ডাকে একটি প্রতিনিধি দল দুপুর পৌনে ১২টার দিকে পিএসসিতে যায়। পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইনের কাছে তাদের দাবির বিষয়ে বিস্তারিত জানান। 

কমিশন থেকে বের হয়ে প্রতিনিধি দল বলেন, পিএসসি চেয়ারম্যানকে দাবির বিষয়ে জানিয়েছি। দাবির বিষয়টি কমিশন বিবেচনা করবে বলে জানিয়েছেন। আমরা যাতে কোনো ক্ষতির শিকার না হই, তাও দেখা হবে বলেছেন তিনি। 

কমিশনের এমন সিদ্ধান্তে হতাশ হয়েছেন নন-ক্যাডার প্রার্থীরা। এখন পিএসসি থেকে কী সিদ্ধান্ত আসে তা দেখার অপেক্ষায়। ফলে প্রার্থীরা মানববন্ধন কর্মসূচি সমাপ্ত ঘোষণা করেছেন। ইতিবাচক ফল না এলে সবার সঙ্গে আলোচনা করে আন্দোলনের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত জানাবেন তারা।

মানববন্ধেনে নন-ক্যাডার প্রার্থীদের যে চার দাবি: 

১. কমিশনের ৪০তম বিসিএস বিজ্ঞপ্তির তারিখওয়ারি সুপারিশের এ বেকারবিরুদ্ধ এবং একই সঙ্গে সরকারের নীতিবিরুদ্ধ অযাচিত সিদ্ধান্ত বাতিল করতে হবে।

২. ৪০তম বিসিএস নন-ক্যাডারের অনুকূলে পিএসসির অধিযাচন পত্রের পরিপ্রেক্ষিতে পাওয়া সব পদ ৪০তম বিসিএস নন-ক্যাডারে উত্তীর্ণদের থেকে সুপারিশ করতে হবে।

৩. পূর্বতন বিসিএসগুলো (৩৫তম, ৩৬তম, ৩৭তম, ৩৮তম) থেকে নন-ক্যাডারে সুপারিশকরণের অনুসৃত প্রক্রিয়া ৪০তম বিসিএস নন-ক্যাডারের ক্ষেত্রেও অনুসরণ করতে হবে।

৪. ৪০তম বিসিএস নন-ক্যাডারে সুপারিশকরণ প্রক্রিয়াপরবর্তী বিসিএসের (৪১তম বিসিএস) চূড়ান্ত ফল ঘোষণার পূর্ব তারিখ পর্যন্ত অব্যাহত রেখে ৪০তম বিসিএস নন-ক্যাডারে উত্তীর্ণ প্রার্থীদের থেকে সুপারিশ করতে হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়