শিরোনাম
◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত ◈ ম্যাজিস্ট্রেসি পাওয়ার: সেনা কর্মকর্তাদের ডিসির কাছে জবাবদিহি করতে হবে  ◈ ঢাকা বিশ্ববিদ্যালয়ে সব ধরনের রাজনীতি বন্ধের সিদ্ধান্ত ◈ জাবিতে সাবেক ছাত্রলীগ নেতা হত্যা: মারধরের ভিডিওতে শনাক্ত ছাত্রদলের ৫ নেতাকর্মী  ◈ প্রধান উপদেষ্টার সহকারী প্রেস সচিব হলেন তিথি ও নাইম ◈ ভারতের কাছে শেখ হাসিনাকে ফেরত চাইবে বাংলাদেশ: জানালেন আইন উপদেষ্টা ◈ জাহাঙ্গীরনগরে ‘গণপিটুনিতে’ সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে রহস্য ◈ তমা মির্জার সঙ্গে সম্পর্ক ফাটলের গুঞ্জন, যা বললেন রাফি (ভিডিও)

প্রকাশিত : ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৪৬ দুপুর
আপডেট : ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ০৩:৪৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

এক চুমুক ‘ম্যারো মার্টিনি’ ১০ লাখ রুপি !

কখনো কখনো আলাদা হয়ে যায় প্রয়োজন ও বিলাসিতার পথ। কিন্তু ‘লাক্সারিকে কি কখনো দামে বাধা যায়? গ্লাসে টলটল করা কয়েকশো মিলিলিটার সোনালি পানীয়। তাতে দেওয়া আছে খাঁটি সোনার পাতে বসানো ১৫০টি হিরে! রত্নখচিত এক গ্লাস পানীয়ে চুমুক দিতে গেলে খসবে ১০ লক্ষাধিক রুপি।  

পরিমাণের হিসাবে সম্ভবত এটি বিশ্বের সবচেয়ে দামি পানীয়। শিকাগোর একটি বিলাসবহুল ও অভিজাত রেস্তোরাঁ ককটেল অনুরাগীদের জন্য ‘ম্যারো মার্টিনি’ নামে এ মহার্ঘ পানীয় প্রস্তুত করেছে বলে গণমাধ্যম সূত্রে জানা যায়। 

এ পানীয়টি প্রস্তুত করতে প্রখ্যাত অলংকার প্রস্তুতকারক সংস্থা ‘ম্যারো ফাইন’-এর সঙ্গে গাঁটছড়া বেঁধেছে শিকাগোর ইটালিয় রেস্তোরাঁ অদালিনা। তবে এখানে জেনে রাখা ভালো, এই বিশেষ পানীয়টি কেবলমাত্র ফরমায়েশের ভিত্তিতেই পাওয়া যাবে এই রেস্তোরাঁয়। এ বিলাসী পানীয়টি সাধারণ গ্রাহকের সাধ্যের বাইরে। 

রেস্তোরাঁর পক্ষ থেকে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, সাধারণত যে সব পুরুষ তাদের স্ত্রী বা সঙ্গিনীকে বিশেষ চমক দিতে চান, তারাই এর গ্রাহক হতে চান। স্বতন্ত্র এই পানীয় তৈরির সমগ্র পরিকল্পনা অদালিনার জেনারেল ম্যানেজার কলিন হোফারের।

টমেটোর নির্যাস, লেবু, বেসিল, জলপাই তেল ও মরিচের ঝাঁঝের মেলবন্ধনে তৈরি পানীয়ে ১৪ ক্যারাট সোনায় মোড়া ১৫০টি হিরে দিয়ে সজ্জিত একটি নেকলেস থাকে কাট গ্লাসের পাত্রে। পানীয়টিকে একটি কাচের ঝাড়বাতির নিচে রেখে গ্রাহকের সামনে উপস্থাপন করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়