শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ০২ ডিসেম্বর, ২০২৩, ১২:২৩ দুপুর
আপডেট : ০৩ ডিসেম্বর, ২০২৩, ১২:৪১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মানহানি মামলায় ৩ কোটি টাকার ক্ষতিপূরণ পেলেন জাকির নায়েক

সাজ্জাদুল ইসলাম: [২] বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও দায়ী জাকির নায়েকের মানহানি করায় মোটা অংকের ক্ষতিপূরণ দিয়েছেন মালয়েশিয়ার পেনাং রাজ্যের সাবেক উপমুখ্যমন্ত্রী রামাস্বামী পালানিসামি। তিনি মানহানির ক্ষতিপূরণ হিসেবে জাকির নায়েককে ১৫ লাখ ২০ হাজার রিঙ্গিত (বাংলাদেশি মুদ্রায় সাড়ে ৩ কোটি টাকার বেশি) পরিশোধ করেছেন। সূত্র: মালয় মেইল

[৩] গত ২ নভেম্বর হাইকোর্টের নির্দেশ অনুযায়ী ১৭ নভেম্বর রামাস্বামী পালানিসামি তার ব্যাংক অ্যাকাউন্টে এই ক্ষতিপূরণের অর্থ পাঠিয়েছেন। গত ২ নভেম্বর পেনাং হাইকোর্টের বিচারক হায়াতুল আকমল আব্দুল আজিজ রামাস্বামীকে জাকির নায়েকের মানহানি করায় ১০ লাখের বেশি রিঙ্গিত ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দেন। পাশাপাশি, প্রকাশ্যে জাকির নায়েকের কাছে ক্ষমা চাওয়ার নির্দেশও দেন তিনি।

[৪] শুক্রবার (১ ডিসেম্বর) হাইকোর্টে একই বিচারকের আদালতে ক্ষমা চাওয়ার বিষয়টির ওপর স্থগিতাদেশ অর্ডার চেয়ে রামাস্বামীর আবেদন নিয়ে শুনানি হয়। পরে অবশ্য রামাস্বামী আবেদন প্রত্যাহার করে নেন। তবে কেন তিনি আবেদন প্রত্যাহার করেছেন তা জানা যায়নি।

[৫] ২০১৬, ২০১৭, ২০১৮, ২০১৯ সালে রামাস্বামীর চারটি মানহানিকর বক্তব্যের জন্য জাকির নায়েক তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। সে সময় ‘মালয়েশিয়া কি পলাতক জাকির নায়েককে আশ্রয় দিচ্ছে’ শীর্ষক একটি নিবন্ধ লেখেন রামাস্বামী। রামাস্বামীর বিরুদ্ধে আরেকটি মামলাও করেছিলেন জাকির নায়েক।

আসআই/এইচএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়