শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ০৩:২৩ দুপুর
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ০৩:২৩ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গাজায় গণহত্যায় নির্লজ্জ মার্কিন সহযোগিতার কথা ইতিহাস ভুলবে না: হানিয়া

সাজ্জাদুল ইসলাম: [২] ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, গাজা উপত্যকায় ইসরায়েলের চলমান গণহত্যার প্রতি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রশাসনের নির্লজ্জ সহযোগিতার কথা ইতিহাস থেকে মুছে যাবে না। হামাসের পলিটব্যুরো প্রধান ইসমাইল হানিয়া দোহায় কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আলে সানির সঙ্গে এক বৈঠকের পর এ মন্তব্য করেন। সূত্র: পার্স টুডে

[৩] ২০২৩ সালের ৭ অক্টোবর থেকে মার্কিন অস্ত্রে সজ্জিত হয়ে ইসরায়েলি সেনারা গাজা উপত্যকার নিরস্ত্র জনগণের ওপর ভয়াবহ গণহত্যা চালিয়ে যাচ্ছে। এছাড়া, এই গণহত্যা বন্ধ করার আহ্বান জানিয়ে জাতিসংঘ নিরাপত্তা পরিষদে এ পর্যন্ত আনীত তিনটি প্রস্তাবে ভেটো দিয়েছে বাইডেন সরকার। হানিয়া বলেন, গণহত্যার পাশাপাশি গাজায় ত্রাণবাহী ট্রাক ঢুকতে না দিয়ে সেখানকার লাখ লাখ অধিবাসীকে না খেয়ে মারার যে তৎপরতা তেল আবিব চালাচ্ছে তা ঢেকে রাখার চেষ্টা করছে ওয়াশিংটন।

[৪] হামাস নেতা বলেন, দখলদার ইসরায়েল তার রাজনৈতিক লক্ষ্য অর্জনের হাতিয়ার হিসেবে গাজাবাসীকে দুর্ভিক্ষে রাখার সিদ্ধান্ত নিয়েছে। এটি মানবতার অসম্মান যা ইতিহাস চিরকাল মনে রাখবে। মার্কিন প্রশাসন যদি ভুলভাল বিবৃতি দিয়ে গাজার মানবিক পরিস্থিতি লুকিয়ে রাখার চেষ্টা করছে যা ইতিহাস থেকে কখনো মুছে যাবে না।

[৫] হানিয়া বলেন, গাজার নিরস্ত্র জনগণের বিরুদ্ধে চলমান গণহত্যায় আমেরিকার সরাসরি অংশগ্রহণ এখন আর কারো কাছে অস্পষ্ট নয়। গাজায় যুদ্ধবিরতি প্রতিষ্ঠা করার লক্ষ্যে মধ্যস্থতাকারী দেশগুলো যে প্রচেষ্টা চালাচ্ছে তা বাঞ্চাল করার চেষ্টার জন্য তিনি ইসরায়েলকে দায়ী করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়