শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ০১:৩৯ দুপুর
আপডেট : ২৭ ফেব্রুয়ারি, ২০২৪, ১২:০১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মালদ্বীপে সেনা সরিয়ে প্রযুক্তিবিদ পাঠাবে ভারত

এম খান: [২] মহম্মদ মুইজ্জুর নেতৃত্বাধীন মালদ্বীপ সরকার সে দেশ থেকে সেনা প্রত্যাহারের জন্য ইতিমধ্যেই সময়সীমা বেধে দিয়েছিল ভারতকে। মুইজ্জু সরকার ১৫ মার্চের মধ্যে মালদ্বীপ থেকে সেনা সরাতে বলেছিল ভারতকে।

[৩] আনন্দবাজার জানায়, মালদ্বীপ সরকারের সেই আহ্ববানে মালদ্বীপের বিমানবন্দরগুলি থেকে ভারতীয় সেনা সরানোর কথা জানিয়েছে মোদি সরকার।

[৪] তবে পরিবর্তে জানিয়েছে, ভারতীয় সেনা সরালেও মালদ্বীপ থেকে ভারতীয়দের সরাবে না সরকার। সেনার বদলে দ্বীপরাষ্ট্রে মোতায়েন করা হবে ‘যোগ্য ভারতীয় প্রযুক্তিবিদ’।

[৫] সেনা সরিয়ে ঠিক কাদের পাঠানো হবে মালদ্বীপে, সে বিষয়ে বিস্তারিত ভাবে কিছু জানায়নি ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়। বিশেষজ্ঞদের মতে, সেনা সরিয়ে নিলেও সেখানে সেনার প্রযুক্তিবিদদেরই পাঠাবে ভারত। অর্থাৎ, সেনার বদলে পাঠানো হবে ‘সেনা’ই।

এমকে/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়