শিরোনাম
◈ কবে দেশে ফিরবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান? (ভিডিও) ◈ যুবককে কুপিয়ে হত্যা, কেটে নিয়ে গেল হাত (ভিডিও) ◈ বঙ্গোপসাগরে লঘুচাপ: সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত ◈ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হলেন তাজুল ইসলাম ◈ ‘দেহ ব্যবসা’র ভিডিও প্রতিবেদন ইস্যুতে সোহানা সাবার হুঁশিয়ারি ◈ বাংলাদেশিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা ইতালির মোনফ্যালকনে ◈ নিউইয়র্কে ইউনূস-মোদি সাক্ষাতে ঢাকার অনুরোধ, এখনো চুপ দিল্লি ◈ হদিস মিলছে না পলকের দুটি আগ্নেয়াস্ত্রের ◈ অন্তর্বর্তী সরকারের সিদ্ধান্ত যৌক্তিক ও সময়োপযোগী: ফখরুল ◈ ট্রাক থামিয়ে চাঁদাবাজি, যুবদল নেতাকে পুলিশে দিলো সেনাবাহিনী

প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ১১:৪৪ দুপুর
আপডেট : ২৩ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৩৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মরদেহ দেখানো হলো, গোপনে সমাধিস্থ করার চাপ নাভালনির মায়ের ওপর 

সাজ্জাদুল ইসলাম: [২] রাশিয়ার কারাগারে নিহত বিরোধীনেতা অ্যালেক্সি নাভালনির মা লিউডমিলা নাভালনায়া জানিয়েছেন, তাকে তার ছেলে নাভালনির দেখতে  দিয়েছে রুশ কর্তৃপক্ষ। নাভানলির মা অভিযোগ করেছেন, গোপনে ছেলের শেষকৃত্য করার অনুমতি দেওয়ার জন্য তাকে রুশ কর্তৃপক্ষ চাপ দিচ্ছে। সূত্র: আল-জাজিরা, বিবিসি

[৩] এক ভিডিও বার্তায় লিউডমিলা জানান, তাকে একটি মর্গে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে নাভালনির মরদেহ দেখতে দেওয়া হয় তাকে। এ সময় নাভালনির মৃত্যু সনদে তার সই নেওয়া হয়। অ্যালেক্সি নাভালনির রাজনৈতিক সচিব জানিয়েছেন, ওই সনদে নাভালনির স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

[৪] লিউডমিলা নাভালনায়া এক ভিডিও বার্তায় বলেন, তদন্তকারীরা কোথায়, কখন ও কিভাবে তার ছেলে নাভালনির মরদেহ সমাধিস্থ করা যাবে তা খতিয়ে দেখছেন। তিনি আরও বলেন, রুশ কর্তৃপক্ষ তাকে গোপনে সমাধিস্থ করতে তাকে চাপ দিচ্ছে।

[৫] নাভালনির স্ত্রী ইউলিয়া নাভালনায়া অভিযোগ করেছেন, তার স্বামীর মৃত্যুর ঘটনায় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জড়িত। রুশ কর্তৃপক্ষ তাকে হত্যা করেছে। ৪৭ বছর বয়সী নাভালনি গত ১৬ ফেব্রুয়ারি আর্কটিক অঞ্চলের একটি কারাগারে মারা যান। তিন বছরের বেশি সময় ধরে কারাগারে আটক ছিলেন তিনি। নাভালনির আকস্মিক মৃত্যুর ঘটনা তার সমর্থক ও পশ্চিমা নেতাদের মধ্যে ক্ষোভ ও নিন্দার জন্ম দিয়েছে।

এসআই/এইচএ

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়