শিরোনাম
◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের ◈ অস্বস্তিকর গরম: অবসান হবে কবে? জানাল আবহাওয়া অধিদপ্তর ◈ হাসান মাহমুদের ৫ উইকেট, ভারত থামলো ৩৭৬ রানে

প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি, ২০২৪, ০২:০৪ দুপুর
আপডেট : ১৮ ফেব্রুয়ারি, ২০২৪, ১০:৩৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসরায়েলি ৬০টি সংস্থাকে সন্ত্রাসী তালিকাভুক্ত করল আরব লীগ

সাজ্জাদুল ইসলাম: [২] পবিত্র আল-আকসা মসজিদ চত্বরে চলমান সহিংসতা এবং পশ্চিম তীরজুড়ে অবৈধ ইহুদি বসতি স্থাপন কার্যক্রম বিস্তারের সাথে জড়িত থাকার দায়ে এসব সংগঠন ও সংস্থাকে সন্ত্রাসী তালিকাভুক্ত করা হয়।

[৩] শনিবার আরব লীগের এক বৈঠকে এই সিদ্ধান্ত নেয়া হয়। এর পাশাপাশি গাজায় গণহত্যা চালানোর সাথে জড়িত থাকার জন্য ইসরায়েলের ২০ ব্যক্তিকে অপরাধী হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে। এসব ব্যক্তির বিরুদ্ধে আরব লীগ আইনগত ব্যবস্থা নেবে বলে মনে করা হচ্ছে।

[৪] এছাড়াও ইসরায়েলের ৯৭টি কোম্পানির পণ্য বয়কটেরও সিদ্ধান্ত নিয়েছে আরব লীগ। এসব কোম্পানির বিরুদ্ধে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থার কাছে মানবাধিকার লঙ্ঘন সংক্রান্ত নানা তথ্য রয়েছে। ধারণা করা হচ্ছে, আরব লীগ দ্রুতই এসব কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

[৫] ইসরায়েলের ভেতরে সামরিক অভিযান চালানোর সাথে জড়িত থাকার অভিযোগে গাজায় জাতিসংঘের ত্রাণ ও কর্মসংস্থান বিষয়ক সংস্থাকে তহবিল দেবে না বলে পশ্চিমা যেসব দেশ সিদ্ধান্ত নিয়েছে তাদের সেই সিদ্ধান্ত পুনর্বিবেচনার অনুরোধ জানিয়েছে আরব লীগ। সম্পাদনা: ইকবাল খান

  • সর্বশেষ
  • জনপ্রিয়