শিরোনাম

প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি, ২০২৪, ০৩:৫৮ দুপুর
আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০২৪, ০৩:৫৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইসরায়েল যাতায়াতের সকল ফ্লাই্ট বাতিল করলো আইরিশ রায়ানএয়ার

ইমরুল শাহেদ: [২] গাজায় ইসরায়েলের গণহত্যা চালানোর প্রতিবাদে আগামী দুই মাস-মার্চ ও এপ্রিল মাসে আইরিশ রায়ানএয়ারের কোনো বিমান তেল-আবিব যাতায়াত করবে না বলে জানিয়েছে এভিয়েশন নিউজ ইসরায়েল। সূত্র: প্যালেস্টাইন ক্রোনিকল

[৩] যেসব যাত্রী ইসরায়েল যাওয়ার জন্য বুকিং দেওয়া হয়েছিল তাদের সঙ্গে কোম্পানির পক্ষ থেকে যোগাযোগ এ তথ্য জানিয়ে দেওয়া হয়েছে। যাত্রীদের বলা হয়েছে, তারা চাইলে অর্থ ফেরত নিতে পারেন বা বুকিং ডেট বদল করতে পারেন। কোনো যাত্রী চাইলে তিনি অন্য এয়ারের মাধ্যমে যেতে পারেন। 

[৪] রায়ানএয়ার গত ৭ অক্টোবর থেকে ইসরায়েল যাতায়াতের ফ্লাইট বাতিল করে। এর পর মাত্র দুই সপ্তাহ আগে তারা আবার ফ্লাইট চালু করে। ডাবলিনের এই কোম্পানি আবার ফ্লাইট বাতিল করার ব্যাপারে কোনো ব্যাখ্যা দেয়নি। তবে মঙ্গলবার কোম্পানিটি জানিয়েছে, ফ্লাইট ব্যয় বেড়ে যাওয়ায়ও তা বাতিল করা হয়েছে। 

[৫] গত ৫ ফেব্রুয়ারি এল আল ইসরায়েল এয়ারলাইনস ঘোষণা করে, তাদের বিমান সরাসরি আইরিশ রাজধানী ডাবলিনে যাবে না। গাজা যুদ্ধ শুরু হওয়ার পর এটা দাবি করেছে যাত্রীরাই। ইউরোপিয়ান দেশগুলোর মধ্যে যারা গাজায় ইসরায়েলি গণহত্যার প্রতিবাদ জানিয়েছে, তাদের মধ্যে আয়ারল্যান্ড অন্যতম। 

[৬] বুধবার আয়ারল্যান্ড ও স্পেন ইউরোপিয়ান ইউনিয়নের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করে গাজার পরিস্থিতি নিয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করার আহবান জানিয়েছে। ইসরায়েলের মানবাধিকার লংঘনের বিষয়টিও তদন্ত করে দেখার কথা বলেছে। সম্পাদনা: কামরুজ্জামান

  • সর্বশেষ
  • জনপ্রিয়