শিরোনাম
◈ তিন পার্বত্য জেলার পরিস্থিতি নিয়ে আইএসপিআর যা জানালো ◈ বিএনপির বিশৃঙ্খলা রোধে তারেক রহমানের যত ‘স্মার্ট অ্যাকশন’ ◈ ভারতে শেখ হাসিনা আশ্রয় পেতে যাচ্ছেন দালাই লামার মতোই! ◈ কর্মীদের হত্যাকাণ্ডের নিউজ কোথায়, প্রশ্ন আওয়ামী লীগের ◈ শাহবাগে বিক্ষোভ: আগামী ৭২ ঘণ্টায় পার্বত্য তিন জেলায় অবরোধের ঘোষণা  ◈ পাহাড়ি-বাঙালি সংঘর্ষ : রাঙ্গামাটিতে ১৪৪ ধারা জারি ◈ বাইতুল মোকাররমে দুই গ্রুপের সংঘর্ষ, আহত বেশ কয়েকজন, সতর্ক অবস্থানে সেনাবাহিনী ও পুলিশ (ভিডিও) ◈ আইন নিজের হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা : পুলিশ হেডকোয়ার্টার্স ◈ দুই পক্ষের সংঘর্ষের পর আজ স্বাভাবিক দীঘিনালার পরিস্থিতি ◈ জাতিসংঘ অধিবেশনে যাদের সঙ্গে বৈঠক হতে পারে মুহাম্মদ ইউনূসের

প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৩৭ বিকাল
আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০২৪, ০৫:৩৭ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জান্তাদের কাছ থেকে মিয়ানমারের ঐতিহাসিক শহর মিয়া্ম্রউক দখল নিল আরাকান আর্মি

রাশিদুল ইসলাম: [২] আরাকান আর্মি দাবি করেছে যে, তারা রাখাইন রাজ্যের ঐতিহাসিক শহর মিয়াউক মিয়ানমারে জান্তাদের শেষ অবশিষ্ট শক্ত ঘাঁটিটি দখল করে নিয়েছে। ইরাবতি

[৩] বিদ্রোহী সেনাবাহিনী এক বিবৃতিতে বলেছে যে তারা জান্তাদের পাল্টা আক্রমণের সময় বুধবার এবং বৃহস্পতিবার তিনটি নৌ ল্যান্ডিং ক্রাফ্ট ডুবিয়েছে এবং লড়াই অব্যাহত রয়েছে। আরাকান আর্মি আরো জানায়, যে গত মাসে রাখাইন রাজ্যের নদীতে কমপক্ষে সাতটি নৌযান ক্ষতিগ্রস্ত হয়েছে।

[৪] রাখাইন মিডিয়া জানিয়েছে যে আরাকান আর্মি মিনবিয়া এবং কিউকতাও শহরের নিয়ন্ত্রণও নিয়েছে। 

[৫] একজন রাখাইন কর্মী, যিনি সংঘর্ষের উপর নজরদারি করছেন, তিনি ইরাবতিকে বলেছেন যে তিনটি শহর থেকে সব জান্তা সেনাদের হটিয়ে দেওয়া হয়েছে তা এখনো বলা ঠিক হবে না। 

[৬] শুক্রবার মিয়ানমারের একটি নৌবাহিনীর জাহাজ রামরি শহর এবং আশেপাশের গ্রামগুলিতে কমপক্ষে ২৫টি শেল নিক্ষেপ এবং থেইন তাউং কোন প্যাগোডাতে একটি জান্তা ফাঁড়ি থেকে শহরে গোলা বর্ষণ করেছে।

[৭] আরাকান আর্মি বৃহস্পতিবার রাথেদাউং টাউনশিপের কোয়ে তান কাউক সীমান্ত ফাঁড়িতে আক্রমণ করে এবং রাথেদাউং-এর জান্তা সৈন্যরা এলাকাটিতে গোলাবর্ষণ করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়