শিরোনাম
◈ কুষ্টিয়ায় পদ্মার ভাঙনে জাতীয় গ্রিডের টাওয়ার নদীতে বিলীন ◈ ভারতে থাকার মেয়াদ শেষ হচ্ছে, কোন আইনের বলে ভারতে থাকবেন শেখ হাসিনা? ◈ (২০ সেপ্টেম্বর) বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার ◈ স্থিতিশীল ডলারের দর, ইতিবাচক প্রভাব পড়েছে দেশের বৈদেশিক মুদ্রার রিজার্ভেও ◈ কেন্দ্রীয় ব্যাংকের ‘গ্যারান্টিতে’ নগদ টাকার সংকট কাটছে যে ৫ ব্যাংকের ◈ হত্যাকাণ্ড নিয়ে অপপ্রচার চলছে, জাবিতে কোন কমিটিই নেই : ছাত্রদল ◈ গণপিটুনিতে মৃত্যু: স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখপ্রকাশ, বৈষম্যবিরোধীদের নিন্দা, ফেসবুকে নানা সমালোচনা ◈ ভারতের গোলা যাচ্ছে ইউক্রেনে, ক্ষুব্ধ রাশিয়া ◈ সাবেক পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান সুনামগঞ্জে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার গ্রেফতার ◈ মব জাস্টিস শুধু সহিংসতা ও অন্যায় সৃষ্টি করে: সমন্বয়ক হাসনাত

প্রকাশিত : ২২ জুন, ২০২২, ০৮:১২ সকাল
আপডেট : ২২ জুন, ২০২২, ০৫:১৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ওড়িশায় সিআরপিএফের ওপর মাওবাদী হামলা, নিহত ৩, অস্ত্র লুট

কর্মকর্তাসহ আধাসামরিক বাহিনী সিআরপিএফ-এর ৩ জওয়ান নিহত/ ছবি; সংগৃহীত

রাশিদ রিয়াজ : ভারতের ওড়িশায় মাওবাদীদের হামলায় কর্মকর্তাসহ আধাসামরিক বাহিনী সিআরপিএফ-এর ৩ জওয়ান নিহত হয়েছে। মঙ্গলবার ওই হামলার পর মাওবাদীরা মৃত জওয়ানদের কাছ থেকে ৩টি একে-৪৭ নিয়ে পালিয়ে গেছে। পারসটুডে

মৃত জওয়ানরা হলেন- এএসআই শিশু পাল সিং, এএসআই শিবলাল এবং কনস্টেবল ধর্মেন্দ্র কুমার সিং। এদের মধ্যে উপ-পরিদর্শক শিশুপাল সিংয়ের বাড়ি উত্তর প্রদেশের আলীগড়ে, উপ-পরিদর্শক শিব লালের বাড়ি হরিয়ানার মহেন্দ্রগড় জেলায় এবং কনস্টেবল ধর্মেন্দ্র কুমার সিংয়ের বাড়ি বিহারের রোহতাস জেলায়।  

সিআরপিএফ বলছে, ১৯ ব্যাটালিয়ন সিআরপিএফ-এর জওয়ানরা ওডিশার নৌপাদা জেলার সহজপানি গ্রামের কাছে মোতায়েন ছিল। তাদের উপরে দুপুর আড়াইটার দিকে মাওবাদীরা হামলা চালায়। জওয়ানরা পাল্টা জবাব দেয় এবং মাওবাদীদের পালাতে বাধ্য করে। ওই লড়াইয়ে সিআরপিএফের তিন জওয়ান সর্বোচ্চ আত্মত্যাগ করেছেন।  

মঙ্গলবার দুপুর আড়াইটে নাগাদ ওড়িশার নূয়াপাড়া জেলায় সড়ক নির্মাণে নিরাপত্তা দিতে বেরিয়েছিল সিআরপিএফ টিম। এ সময়ে মাওবাদীরা জওয়ানদের উপর এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে। ওড়িশা সরকার নিহতদের পরিবারকে ২০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে।

পুলিশের এসপি এবং সিআরপিএফ-এর ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। সংশ্লিষ্ট এলাকায় চিরুনি তল্লাশি অভিযান জোরদার করা হয়েছে। অভিযানে স্পেশাল অপারেশন গ্রুপ ‘এসওজি’ এবং সিআরপিএফ-এর অতিরিক্ত বাহিনীকে কাজে লাগানো হয়েছে। হামলাকারী মাওবাদীদের নির্মূল না করা পর্যন্ত অভিযান চলবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়